ধানের শীষ ২৯০টি আসনে জয়ী হবে- বিএনপি

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালে এক মতবিনিময় সভায় বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, বিভাগীয় গণসমাবেশ করে বিএনপি ঢাকার বাইরে গণজাগরন সৃষ্টি করেছে। আগামী ডিসেম্বরে জাগরনের ঢেউ উঠবে রাজধানীতে। ঢাকার জাগরনে দেশে আবার তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরে আসবে। এরপরের নির্বাচনে জিতবে ধানের শীষ। রাজপথের দাবী অনুযায়ী বিএনপি নেতৃত্বে জাতীয় সরকার ও দ্বিকক্ষের পালামেন্ট গঠন করা হবে।

শুক্রবার বিকালে বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে ‘জবাবদিহিমুলক রাষ্ট্রব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য্য’ শীর্ষক এই মতবিনিময় সভার আয়োজন করেছে বিএনপির মিডিয়া সেল।

মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মুল প্রবন্ধ উপস্থাপন করেন সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। আলোচক ছিলেন রুমিনা ফারহানা এমপি ও ব্যরিষ্টার মীর মোহাম্মদ হেলাল, ডক্টর মোর্শেদ হাসান খান ও আতিকুর রহমান প্রমুখ। জাতীয় পার্টির মহানগর সভাপতি অধ্যক্ষ মহসিন উল ইসলাম হাবুল ও গণসংহতি আন্দোলনের জেলা সমম্বায়ক দেওয়ান আব্দুর রশিদ নীলুসহ বিএনপির জেলা ও মহানগরে স্থানীয় নেতারা আলোচ্য বিষয়ের ওপর তাদের মতামত দেন।

রুমিনা ফারহানা এমপি বলেন, আগামী জাতীয় নির্বাচন অবশ্যই তত্বাবধায়ক সরকারের অধীনে হবে। ওই নির্বাচনে বিএনপি ২৯০টি আসনে জয়লাভ করবে।

বিএনপির মাঠ নেতাকর্মীরা তাদের মতামতে বলেন, জ্ঞানভিত্তিক রাষ্ট্র ও সমাজ গঠনের লক্ষ্যে তৃনমূলের নেতাকর্মীরা জাতীয় ঐক্য দেখতে চান। দ্বিকক্ষ বিশিষ্ট পালার্মেন্ট প্রতিষ্ঠিত হলে দেশের রাজনীতিতে গুনগত পরিবর্তন আসবে। সংসদীয় রাজনীতিতে একটি ভারসম্যমুলক পরিস্থিতি তৈরী হবে।
মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন বলেন, বর্তমান পার্লামেন্টরী কাঠামোতে গুনগন পরিবর্তন আনতে চায় বিএনপি। এজন্য আগামী দিনের কাংক্ষিত বাংলাদেশ গঠনে মাঠের রাজনৈতিক কর্মীদের সুচিন্তিত মতামত ও পরমর্শ নেয়া হচ্ছে। তাদের মতামত মূল্যায়ন করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশ গঠনের ভবিষ্যত রূপরেখা তৈরী করবেন।

জহির উদ্দিন স্বপন অভিযোগ করেন, মতবিনিময় সভার পূর্ব নির্ধারিত স্থান ছিল বিডিএস মিলনায়তন। ফ্যাসিষ্ট সরকারের নির্দেশে বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে তাদের সভাকক্ষের অনুমতি বাতিল করা হয়। পরে তরিঘড়ি করে প্রেস ক্লাব মিলনায়তনে মতবিনিময় সভার আয়োজন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *