এই সরকার বিচার বিভাগকেও দলীয় করণ করেছে- বেগম সেলিমা রহমান

Spread the love

নাগরিক রিপোর্ট : বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর অত্যাচার, নির্যাতন এবং গ্রেফতার করে আন্দোলন দমন করতে চায়। আইন-শৃঙ্খলা বাহিনী এবং ছাত্রলীগ ও যুবলীগকেও আন্দোলন দমনের জন্য লেলিয়ে দেয়। কিন্তু দমন নিপিড়ন করে এই সরকার বেশিদিন টিকে থাকতে পারবে না। তিনি বলেন, আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের মাল ক্রোকের আদেশের মাধ্যমে প্রমানিত হয়- এই সরকার বিচার বিভাগকেও দলীয় করণ করেছে।

বুধবার নগরীর সদর রোডে বরিশাল জেলা ও মহানগর বিএনপি কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় বেগম সেলিমা রহমান আরো বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের পতনের জন্য আগামী দিনে আরো কঠোর কর্মসূচি আসবে। সেই কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করতে হবে। সরকার চেষ্টা করবে দমন-নিপিড়ন চালিয়ে আন্দোলন স্তব্ধ করতে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরবে না।

সেলিমা রহমান বলেন, সরকারের জুলুম, অত্যাচার, লুটপাট ও বেপরোয়া দুর্নীতিতে বাংলাদেশ আজ অন্ধকার জনপদে পরিণত হয়েছে। এই সরকার অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে। তিনি বলেন, আমরা আন্দোলনর মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবো এবং দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো। বেগম সেলিমা রহমান আগামী ১৬ই জানুয়ারি সারা দেশে বিএনপির মিছিল, সমাবেশ কর্মসূচি সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির নেতৃত্বে বিভিন্ন দল ও জোট বুধবার গণঅবস্থান কর্মসূচি পালন করে। বরিশালে সদর রোডের দলীয় কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।

হাবিব উন নবী খান সোহেল বলেন, আগামী দিনে বিএনপি সভা-সমাবেশ করতে সরকারের অনুমতির অপেক্ষায় থাকবে না। এই সরকারের সময় ফুলিয়ে এসেছে। শুধু ছাত্রলীগের মঞ্চ নয়, শেখ হাসিনার মসনদও বিএনপির আন্দোলনে ভেঙ্গে পড়বে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এবং সদস্য সচিব মীর জাহিদুল কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত গণঅবস্থান কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহাবুবুল হক নান্নু, কেন্দ্রীয় সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ, এবায়দুল হক চাঁন, আবু নাসের মোঃ রহমাতুল্লাহ, পিরোজপুর জেলা আহ্বায়ক মোঃ আলমগীর হোসেন প্রমুখ।

এদিকে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণতন্ত্র মঞ্চ বরিশাল জেলা শাখা বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করে বরিশাল প্রেসক্লাবের সামনে। অবস্থান কর্মসূচি শেষে তারা নগরীতে বিক্ষোভ মিছিল করে। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *