অনুসারীদের নিয়ে জিয়ার জন্মবার্ষিকী পালন করলেন সরোয়ার

Spread the love

নাগরিক রিপোর্ট : ২০২১ সালের ৩ নভেম্বর বরিশাল মহানগর ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের পর দলের স্থানীয় কর্মসূচীতে থাকেন না যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ার। তাকে আমন্ত্রনও জানান না আহ্বায়ক কমিটির নেতারা। সরোয়ার অনুসারীরা ভিন্ন প্লাটফর্মে মাঝে মাঝে কর্মসূচী পালন করে তাদের অস্তিত্ব জানান। নীরবতা ভেঙ্গে মজিবর সরোয়ার নিজেই গতকাল বৃহস্পতিবার অনুসারীদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন করেছেন।

নগরের পশ্চিম কাউনিয়ায় তার বাসভবনের অদুরে সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার রাতে তিনি আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করেন। পরে অতিথিদের নৈশভোজ করা করানো হয়। সরোয়ারের অনুসারী বিপুল সংখ্যক নেতাকর্মী এতে অংশগ্রহন করেন।বরিশাল বিএনপিতে সরোয়ার বিরোধীরা ওই অনুষ্ঠানে অংশগ্রহন করেননি।

এর আগে সকালে মহানগর বিএনপির উদ্যেগে দলীয় কাযালয় চত্বরে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের মাধ্যমে প্রতিষ্ঠাতার জন্মদিন পালন করে মহানগর বিএনপি।

ভিন্নভাবে কর্মসূচী পালনের কারন জানতে চাইলে মজিবর রহমান সরোয়ার বলেন, তিনি যুগ্ন মহাসচিব হিসাবে এই কর্মসূচী পালন করেছেন। দলের সব স্তরের নেতাকর্মীদের বিকালে ফোন করে তিনি আমন্ত্রন করেছেন।

অন্যদিকে মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, তিনি ব্যক্তিগতভাবে আমন্ত্রন পাননি। তবে শুনেছেন বিভিন্নজনকে ফোন করে আমন্ত্রন জানিয়েছেন মজিবর রহমান সরোয়ার। সকালে মহানগরের কর্মসুচীতে তাকে আমন্ত্রন করা হয়েছিল কি-না জানতে চাইলে মনিরুজ্জামান ফারুক বলেন. ‘তিনি (সরোয়ার) যে বরিশালে আছেন এ খবর আমাদের জানা ছিলনা’।

প্রসঙ্গত, মজিবর রহমান সরোয়ার টানা তিন যুগ বরিশাল বিএনপিতে একচ্ছত্র আধিপত্যের নেতা ছিলেন। বিভাগে মর্যাদার আসন বরিশাল- ৫ (মহানগর-সদর) থেকে ৪ বারের নির্বাচিত সাংসদ ও সিটি মেয়র ছিলেন তিনি। জেলা ও মহানগরে তার বিরোধীদের পদায়ন করে ২০২১ সালের ৩ নভেম্বর আহ্বায়ক কমিটি গঠন হলে আধিপত্য হারান সরোয়ার। এরপর থেকে বরিশাল বিএনপিতে সরোয়ার অনুসারদের নিয়ে বিএনপিতে একটি ভিন্ন বলয় তৈরী হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *