ইমরান খান শাসনমালে ৪ গুন সম্পদ বেড়েছে স্ত্রীর বান্ধবীর

Spread the love

নাগরিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন তার স্ত্রীর কাছের বান্ধবী ফারহাত শাহজাদীর সম্পদ দ্রুত বেড়েছে। পাকিস্তানি সংবাদমাধ্যম নিউজ ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শাহজাদী এবং তার পরিবার সেই সময় তাদের ব্যবসা অন্যান্য দেশে প্রসার করেছিলেন এবং যুক্তরাজ্যে কোম্পানির নিবন্ধন করেছিলেন। যদিও ইমরান খান তখন বিদেশি পাকিস্তানিদের দেশে বিনিয়োগের আহ্বান জানান।

 

রিপোর্ট সেইসময় ইমরান খানের স্ত্রীর ঘনিষ্ঠ এই বান্ধবী চার কোম্পানি নিবন্ধন বা অধিগ্রহণ করে, নথিতে এসব কোম্পানির ধরন হিসেবে বলা হয়েছে রিয়েল এস্টেট। ২০১৯ থেকে ২০২১ সালের তিনটি কোম্পানি নিবন্ধন বা অধিগ্রহণ হয়েছে ফারহাতের বোনের নামে এবং একটি ফারহাত শাহজাদী এবং তার স্বামীর নামে।

ফারহাত শাহজাদীর বোন মুসারাত খান যুক্তরাজ্যে অন্তত অর্ধ ডজন কোম্পানির মালিক বা মালিকানা আছে। ফারহাত শাহজাদী ফারাহ খান নামে পরিচিত এবং তার স্বামী আহসান ইকবাল জামিল যিনি বিদেশে বসবাস করছেন তিনি গুরুতর দুর্নীতির অভিযোগের সম্মুখীন হয়েছেন।

নিউজ ইন্টারন্যাশনাল বলছে, ইমরান খানের সরকার আমলে ফারাহ খানের সম্পত্তি ব্যাপক বেড়েছে। ২০১৮ সালের পর থেকে তার সম্পত্তি চার গুণ বেড়েছে।

ফারাহ খান, তার স্বামী এবং আরও তিনজন অংশীদারের সঙ্গে যুক্তরাজ্যে ২০২০ সালের ১৪ মে গোল্ডস্টার ইউরো লিমিটেড কোম্পানি অধিগ্রহণ করেন। সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ফারাহ খান ও তার স্বামী অর্থ পাচারের উদ্দেশ্যে কোম্পানিটি অধিগ্রহণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *