ভারতের সঙ্গে অসম বিদ্যুৎ চুক্তির খেসারত দিচ্ছে জনগণ- সেলিমা বেগম

Spread the love

নাগরিক রিপোর্ট : বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ভারতীয় কোম্পানীর সঙ্গে বিদ্যুত ক্রয়ের চুক্তি অসম জানিয়ে বলেছেন, এই চুক্তির খেসারত দিচ্ছে জনগণ। অবিলম্বে চুক্তি বাতিল করতে হবে। তিনি বলেন, বিদুতের মূল্যবৃদ্ধি ও বিদ্যুৎ সংকটের কারনে উৎপাদনমুখী কারখানা একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে। বেকার হচ্ছেন শ্রমিকরা।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে শনিবার সকালে বরিশাল নগরের অশ্বিনী কুমার হল সংলগ্ন সদর রোডে মহানগর বিএনপির মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি।

একই সময়ে হাসপাতাল রোডে জেনারেল হাসপাতালের সামনে উত্তর জেলা এবং ফজলুল হক এভিনিউতে আদালতপাড়ার সামনে দক্ষিণ জেলা বিএনপির মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। উত্তর জেলায় প্রধান অতিথি ছিলেন বিএনপির যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ার এবং দক্ষিণ জেলায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন।

বেগম সেলিমা বক্তৃতায় আরও বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দেশের মানুষ না খেয়ে মারা যাচ্ছে। অন্যদিকে সরকার কোটি কোটি টাকা ব্যয় করে জয়বাংলা কর্নসার্ট করছেন। এটা জাতির সঙ্গে তামাশা করার মতো। দেশ গড়ার ভিত্তি যুবসমাজকে মাদকাসক্ত করে ধ্বংসের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। এ অবস্থা অব্যাহত থাকলে আগামীতে দেশে যুবশক্তির সংকট দেখা দেবে।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তৃতা করেন দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো: রহমতউল্লাহ, এবায়দুল হক চাঁন, মহানগরের সদস্য সচিব মীর জাহিদুল ইসলাম প্রমুখ।

অপরদিকে উত্তর জেলার মানববন্ধন ও সমাবেশে যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, রিজার্ভের টাকা দিয়ে উন্নয়ন করায় দেশে অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে। যে কারনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হয়েছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জেলে বন্দী ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বিদেশের মাঠিতে রেখে এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না।

উত্তর জেলার আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহর সভাপতিত্বে আরও বক্তৃতা করেন দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান, মেজবাহ উদ্দিন ফরহাদ, জেলার সদস্য সচিব মিজানুর রহমান মুকুল প্রমুখ। দক্ষিণ জেলার মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন আহ্বায়ক আবুল হোসেন খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *