চার বছর পর যোগদানে এলেন ববি রেজিস্ট্রার

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) রেজিস্ট্রার মনিরুল ইসলামের বরখাস্তের আদেশ নিস্পত্তি করেছে উচ্চ আদালত। সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের এক আদেশের পর তিনি গতকাল সোমবার কর্মস্থলে এসে যোগদানের চিঠি দিয়েছেন কর্তৃপক্ষকে। যদিও গতকাল দিনভর মনিরুল ইসলাম চেস্টা করেও সাক্ষাত করতে পারেননি উপাচার্য সহ সংশ্লিস্টদের সঙ্গে। প্রসঙ্গত, ৪ বছর আগে নৈতিক স্খলনের অভিযোগে মনিরুলকে বরখাস্ত করা হয়।

ববি’র দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মো: মোহসীন উদ্দীনকে ফোন দেয়া হলেও পাওয়া যায়নি। তবে ববি ট্রেজারার মোহাম্মদ বদরুজ্জামান ভুইয়া এ প্রসঙ্গে বলেন, বরখাস্ত হওয়া রেজিস্ট্রার মনিরুল গতকাল যোগদানের জন্য ক্যাম্পাসে এসে তার সঙ্গে দেখা করেছেন। উনি যেন বিধি বিধান ও আইন অনুযায়ী কাজ করেন এটা তাকে বলেছেন।

মনিরুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, উচ্চ আদালতের রায় নিয়ে তিনি গতকাল বিশ্ববিদ্যালয়ে এসে যোগদানের জন্য চিঠি রেজিস্ট্রাপর দপ্তরে উপস্থাপন করেছেন। গত ৮ ফেব্রুয়ারী সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন এক আদেশে যে কারনে বরখাস্ত করেছে তা বাতিল পূর্বক নিস্পত্তি করা হলো বলে উল্লেখ করেছে। তিনি বলেন, এখনও কাজে যোগদানের অনুমতি পাননি, তবে আশা করেন উচ্চ আদালতের রায়ের ফলে তাকে সুযোগ দেয়া হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২০ জানুয়ারী তৎকালীন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক রেজিস্ট্রার মনিরুল ইসলামকে যৌন হয়রানীর অভিযোগে বরখাস্ত করেন। এরপর উচ্চ আদালতের আদেশ নিয়ে আরও একবার চেস্টা করেও যোগদান করতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *