ছাত্রলীগের মহানগর আহ্বায়ক মান্না গ্রেপ্তার

Spread the love

নাগরিক রিপোর্ট : সিটি নির্বাচনে নৌকা প্রতীকের ৩ কর্মীকে কুপিয়ে জখম করার ঘটনায় বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইছ আহমেদ মান্না ও তার ৯ সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার দিবাগত রাত ১টার দিকে নগরের তাদের গ্রেপ্তার করে কাউনিয়া থানা পুলিশ। এর আগে রাত ৮টায় কাউনিয়া মড়কখোলা পুল এলাকায় নৌকার তিন কর্মীকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠে মান্না বাহিনীর বিরুদ্ধে। মান্নাসহ ১০জনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন কাউনিয়ার থানার ওসি আব্দুর রহমান মুকুল।  গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিযাধীন।

বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর ৬ খলিফার অন্যতম হলেন ছাত্রলীগ নেতা মান্না। আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য সিটি নির্বাচনে মেয়র পদে মনোনযন পেয়েছেন বঙ্গবন্ধুর ভাগনে আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত। তিনি মেয়র সাদিকের চাচা। মনোনয়ন বঞ্চিত মেয়র সাদিকসহ তার অনুসারীরা খোকন সেরনিয়াবাতের নির্বাচনী কার্যক্রমে এ পর্যন্ত অংশগ্রহন করেননি।

কাউনিয়া থানার উপ পরিদর্শক সাইদুল হক জানান, নগরের হাসপাতাল সড়কের একটি বাড়ির বাগান থেকে ছাত্রলীগের আহ্বায়ক মান্নাসহ দুইজনকে এবং অপর ৮জনকে গ্রেপ্তার করা হয় কাউনিয়া বিসিক এলাকা থেকে। তাদের বিরুদ্ধে ৩ জনকে কুপিয়ে জখম করার সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। গ্রেপ্তার অপর ৯ জনের নাম এ পর্যন্ত পুলিশ জানায়নি।

ওসি আব্দুর রহমান মুকুল জানান, ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল হালিম, জাহিদ ভুইয়া ও মনা আহমেদকে রোববার রাত ৮টার দিকে কুপিয়ে জখম করা হয়। তারা শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আহত মনা জানান, তাদের এক প্রয়াত বন্ধুর সৎকারে অংশ নিতে কাউনিয়া শশ্মানে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার সময় ছাত্রলীগ নেতা মান্নার নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালায় ও কুপিয়ে জখম করে। মনা জানান, তারা নৌকার প্রার্থী খোকন সেরনয়িাবাতের নির্বাচনী কর্মী হিসাবে কাজ করছেন। এ কারনে তাদের ওপর হামলা চালানো হয়।

উল্লেখ, এর আগে গত ৬ মে রাতে কাউনিয়া জানকি সিং রোডে নৌকার কর্মীদের ওপর হামলার অভিযোগ রয়েছে মান্নার বিরুদ্ধে। হামলার শিকার ছাত্রলীগ কর্মী সোহাগ ওই ঘটনায় মান্নার বিরুদ্ধে কাউনিয়া থানায় জিডি করেছেন।

রোববার দিবাগত রাতে গ্রেপ্তারের পর মান্না সাংবাদিকদের কাছে দাবী করেছেন, তিনি ষড়যন্ত্রের শিকার।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে যেকোন সহিংসতা কঠোরভাবে দমন করা হবে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *