বরিশাল মেডিকেল কলেজ: ছাত্রীকে নির্যাতনের বিচার দাবিতে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল মেডিকেল কলেজে ছাত্রীর উপর র‌্যাগিং ও মানসিক নির্যাতনের সুষ্ঠু তদন্তসহ দোষীদের শাস্তির দাবিতে গতকাল রোববার বিক্ষোভ সমাবেশ হয়েছে। দুপুরে অশ্বিনী কুমার হল চত্বরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার উদ্যোগে এ কর্মসুচী পালন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, বরিশাল মেডিকেল কলেজের ছাত্রী হলের ছাত্রলীগ নেত্রী প্রভা ও জুঁই মিলে এক ছাত্রীকে গত ২৩ আগস্ট রাতে র‌্যাগিংয়ের নামে মানসিক নির্যাতন চালায়। নির্যাতনের এক পর্যায়ে শিক্ষার্থী অজ্ঞান হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
নেতৃবৃন্দ বলেন, শের-ই বাংলা মেডিকেল কলেজের এই ঘটনা নতুন কোন ঘটনা নয়। ২০১১ সালেও এক শিক্ষার্থীকে উলঙ্গ করে ভিডিও ধারণ করে তৎকালীন ক্ষমতাসীন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ তার কাছে চাঁদা দাবি করেন। বক্তারা অবিলম্বে বরিশাল মেডিকেল কলেজের ছাত্রী নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্তসহ দোষীদের দৃষ্টান্তমূলক বিচার ও শিক্ষার্থী নিপীড়ন বিপরীতে র‌্যাগিংমুক্ত গণতান্ত্রিক শিক্ষাঙ্গনের দাবি জানান।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক বিজন সিকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সন্তু মিত্র, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটি সদস্য সচিব সুজন আহমেদ, সদস্য লামিয়া সাইমন, সরকারি ব্রজমোহন কলেজ সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *