তথ্যমন্ত্রীর উপহার: মা হারা শিশুদের বাবা পেলেন নতুন রিকশা

Spread the love

নাগরিক রিপোর্ট:
১৮ মাস ধরে মা হারা শিশু মরিয়ম এবং নুর। বরিশাল নগরীর ১ নং ওয়ার্ডের বাসিন্দা বাবা রনি সিকদার ফিরোজ জীবিকার টানে দুই সন্তানকে তালাবদ্ধ ঘরে রেখে ভাড়ায় রিকশা চালাতেন। মাঝে মাঝে সন্তানদের নিয়ে রিকশায় ঘুরতেনও। রিকশায় বসা দুই শিশু সন্তান আর বাবা চালকের আসনে- এমন একটি হৃদয়বিধারক দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি ভাইরাল হলে দৃস্টি পড়ে তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপির। তিনি গতকাল বুধবার বিকেলে রনিকে স্থানীয় আ’লীগ নেতাদের মাধ্যমে নতুন রিকশা উপহার ও নগদ অর্থ প্রদান করেন। এ ঘটনায় ভীষন খুশি রিকশা চালক রনি।

বাবা রনি সিকদার ফিরোজ বলেন, তিনি মা হারা দুই সন্তানকে নিয়ে খুবই কস্টে ছিলেন। কোথায় রাখবেন, কার কাছে রাখবেন মরিয়ম ও নুর কে। তথ্যমন্ত্রীর উপহার এই রিকশার মাধ্যমে তার জীবিকা অর্জনের পথ সৃস্টি হলো। এটি ভাড়া দিয়ে অর্থ উপার্জন করবেন তিনি।

বুধবার বিকেল ৫টায় নব নির্বাচিত মেয়রের নির্বাচনী কার্যালয়ের সামনে তথ্যমন্ত্রীর উপহারের নতুন রিকশার চাবি রনির হাতে তুলে দেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট লস্কর নুরুল হক। তিনি বলেন, অসহায় রনি যে তার দুই সন্তানকে রিকশায় নিয়ে ঘুরছেন এমন দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে তথ্যমন্ত্রী মহোদয় ব্যক্তিগত কর্মকর্তার মাধ্যমে বরিশালে খোজখবর নেন।

তিনি রনির জন্য একটি নতুন রিকশা এবং ৫ হাজার টাকাও প্রদান করেছেন। তথ্যমন্ত্রীর এমন মহানুভবতায় বরিশালবাসী তার প্রতি কৃতজ্ঞ। কেননা চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সংসদ সদস্য হয়েও তথ্যমন্ত্রী বরিশালের একজন অসহায় রিকশা চালক এবং তার দুই শিশুর পাশে এসে দাড়িয়েছেন।

প্রসঙ্গত, ২০২১ সালের ৩০ ডিসেম্বর আত্মহত্যা করেন রনি সিকদার ফিরোজের স্ত্রী মারজান। এ ঘটনায় আত্মহত্যায় প্ররোচনা মামলায় চার মাস ১৮ দিন কারাবন্দিও ছিলেন ফিরোজ। পরবর্তীতে প্ররোচনায় সম্পৃক্ত না থাকায় খালাস পান তিনি। মা না থাকায় অবুঝ দুই শিশুকে নিয়ে কস্টে দিন কাটাচ্ছেন রনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *