বরিশালে কালো কাপড় বেঁধে বিএনপির মৌন মিছিল

Spread the love

নাগরিক রিপোর্ট:
আন্তর্জাতিক হত্যা-খুন ও গুম প্রতিরোধ দিবসে বরিশালে বিএনপি মুখে কালো কাপর বেঁধে পৃথকভাবে দুটি সমাবেশ ও মৌন মিছিল করেছে। বুধবার সকাল সাড়ে ১১টায মহানগর ও উযত্তর জেলা যৌথভাবে এবং ১১টায় দক্ষিণ জেলা আলাদাভাবে এ কর্মসূচী পালন করে। দুটি সমাবেশ অনুষ্ঠিত হয় নগরীর অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয় চত্বরে। সমাবেশ শেষে মৌন মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে বক্তারা বলেন, একটি অবাধ, দেশের মানুষ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের অপেক্ষায় আছেন। বিএনপির যত নেতকর্মী খুন-গুমের শিকার হয়েছে প্রতিটি ঘটনায় আইনী বিচার হবে।

মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেটমীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় প্রতিরোধ সমাবেশে বক্তৃতা করেন অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, জিয়াউদ্দিন সিকদার, উত্তর জেলা বিএনপি আহবায়ক দেওয়ান মোঃ শহিদুল্লাহ, সৈয়দ রফিকুল ইসলাম লাবু প্রমুখ।

অপরদিকে দক্ষিণ জেলা বিএনপি সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিনের সভাপতিত্বে প্রতিরোধ সভায় বক্তৃতা করেন অ্যাডভোকেট. কাজী এনায়েত হোসেন বাচ্চু, জিয়াউল হাসান সাবু, আলহাজ্ব মন্টু খান যুবদলের অ্যাডভোকেট তছলিম উদ্দিন, অ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *