নদীতীর রক্ষার জিও ব্যাগ বিনস্টে ৫ শ্রমিক আটক

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে নদীতীর রক্ষায় ব্যবহৃত জিও ব্যাগ কেটে বালু ফেলে দেওয়াকালে ৫ জন শ্রমিককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। বরিশাল সদর উপজেলার চরবাড়িয়ায় ইউনিয়নের বোর্ড স্কুল এলাকা থেকে শুক্রবার রাতে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে কেটে ফেলা অসংখ্য খালি জিও ব্যাগ জব্দ করা হয়। শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।

আটককৃত ব্যক্তিরা হচ্ছে- রফিকুল ইসলামের ছেলে রাসেল হক (২০), আবদুল হকের ছেলে হালিম রহমান (২৩), জামিয়া রহমানের ছেলে আবদুর রহিম (৩৩), কালাম মল্লিকের ছেলে কুদ্দুস (৪০), মোঃ আসাদের ছেলে মোঃ সাগর (২৭)।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ওই এলাকায় নদী তীর রক্ষার কাজ পায় ঠিকাদারী কোম্পানি খুলনা শীপইয়ার্ড লিমিটেড। সেই কাজের সাব-কন্ট্রাক্টর হিসেবে কাজ পরিচালনা করেন মো: সালাউদ্দিন। ধারণা করা হচ্ছে বালু ফেলে জিও ব্যাগ বিক্রির জন্য এমন কাজ করেছে তারা।

এব্যাপারে পানি উন্নয়ন বোর্ড উপ-বিভাগীয় প্রকৌশলী মুশফিকুর রহমান শুভ বলেন, এমন গুরুতর অপরাধ করায় রেঅকজন পাঠিয়ে খোঁজ নেওয়া হচ্ছে। যদি এমন ঘটনা ঘটে তাহলে মূল ঠিকাদার কোম্পানিকে অবহিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

কাউনিয়া থানার ওসি আসাদুজ্জামান বলেন, স্থানীয়রা ৫ জনকে আটক করে পুলিশকে জানালে তাদের থানায় নিয়ে আসা হয়। বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে। তারা পরবর্তী পদক্ষেপ নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *