যথাযোগ্য মর্যাদায় বরিশালে বিজয় দিবস উদযাপিত

Spread the love

নাগরিক রিপোর্ট:
যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বরিশালে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। শনিবার সকালে সর্বস্তরের মানুষ জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

সকাল সাড়ে ৬টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ। এরপর বিভাগীয় কমিশনার মো. শওকত আলীসহ বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপির নেতৃত্বে বেলা ১১টায় আওয়ামী লীগ নেতাকর্মীরা শহীদ স্মৃতিস্তম্বে পূস্পার্ঘ অর্পন করেন। পরে তাদের অনুসারীরা নগরীতে বড় ধরনের বিজয় র‌্যালী করেছেন। অপরদিকে জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এছাড়া মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি নেতাকর্মীরা বেলা ১২টার দিকে শোভযাত্রা করে শহীদ স্মৃতিস্তম্বে শ্রদ্ধা জানিয়েছে।
এদিকে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও শারীরিক প্রদর্শনীতে রাষ্ট্রের পক্ষে অভিবাদন গ্রহন করেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী।

বরিশাল বিশ^বিদ্যালয়ের উপাচার্য (রুটির দায়িত্ব) অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভুইয়া’র নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন সকাল ৯টার দিকে ক্যাম্পাসের বিজয় শোভাযাত্রা বের করা হয়। পরে ৬ দফা বেদীতে স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এর পরপরই ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রবাস ও সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *