জি এম কাদেরকে প্রাণনাশের হুমকি

Spread the love

নাগরিক ডেস্ক:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে সপরিবারে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সহকারী একান্ত ব্যক্তিগত সচিব (এপিএস) মো. আব্দুল হান্নান।

শুক্রবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) উত্তরা পশ্চিম থানায় এ সাধারণ ডায়েরি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান।

সাধারণ ডায়েরিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের উত্তরা ৭ নম্বর সেক্টরের বাসায় অবস্থানকালে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ভোর ৪টা ৩ মিনিটে তাঁর ব্যক্তিগত মোবাইল নম্বরে মেসেজ প্রদানের মাধ্যমে হুমকি দেওয়া হয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে নির্বাচনকে সফল করার প্রয়াস থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে। কথামতো নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত না থাকলে, জাতীয় পার্টির চেয়ারম্যান, তাঁর পরিবার ও আত্মীয়স্বজনদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ অবস্থায় চেয়ারম্যান, তাঁর পরিবার-পরিজন ও আত্মীয়স্বজন জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার ওসি আবুল হাসান বলেন, ‘জি এম কাদের সাহেবকে হোয়াটসঅ্যাপে মেসেজ (বার্তা) পাঠিয়ে একটি হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় তাঁর ব্যক্তিগত কর্মকর্তা বাদী হয়ে একটি জিডি করেছেন।’

কে বা কারা এবং কেন হুমকি দিয়েছেন, এমন প্রশ্নের জবাবে ওসি হাসান বলেন, ‘নির্বাচনকেন্দ্রিক হুমকির ঘটনা ঘটেছে। কে বা কারা দিয়েছে, তাকে শনাক্ত করার জন্য আমরা কাজ করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *