হিজলায় অস্ত্র নিয়ে আলীগের দুই পক্ষে ধাওয়া ধাওয়ী

Spread the love

নাগরিক রিপোর্ট:
জাতীয় নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততোই অস্থিরতা ছড়িয়ে পড়ছে বরিশালের বিভিন্ন আসনে। গতকাল রোববার বরিশাল-৪ আসনের মেঘনা ঘেরা হিজলা ও মেহেন্দীগঞ্জের সীমান্ত এলাকা আলীগঞ্জ বাজারে নৌকা এবং ঈগলের কর্মীদের মধ্যে দিনভর অস্ত্রসস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন ঈগল প্রার্থী।

হিজলায় রোববার দিনভর মনোনয়ন বাতিল হওয়া নৌকার প্রার্থী শাম্মী আহমেদ এবং ঈগল প্রতীকের প্রার্থী পংকজ নাথের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ধুলখোলা ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি দেলোয়ার হোসেন ব্যাপারী বলেন, তারা স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের ঈগল প্রতীকের লিফলেট বিতরনে সকাল সাড়ে ৯টায় নেতাকর্মী নিয়ে আলীগঞ্জ বাজারে যান। কিছুক্ষন পর বাজারের মধ্যে স্থানীয় ধুলখোলা ইউপি চেয়ারম্যান জামাল ঢালী শতাধিক লোকজন নিয়ে অবস্থান নেন। তারা মনোনন বাতিল হওয়া নৌকার প্রার্থী ড. শাম্মী আহমেদের অনুসারী।

এক পর্যায়ে তারা লাঠিসোটা, চাইনিজ কুড়াল নিয়ে তাদের ধাওয়া দিলে উত্তেজনা দেখা দেয়। এসময় বাজার সংলগ্ন পংকজ নাথের কর্মী রাম প্রসাদের বাড়িতে হামলা করে। এ অবস্থা রোববার দুপুর পর্যন্ত চলে। পরে সেখানে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

দেলোয়ার বলেন, গত ২০২১ সালে পার্শবর্তী উলানিয়ায় নির্বাচনী সহিংসতায় জোড়া খুনের ঘটনা ঘটে। ওই মামলায় তারা দীর্ঘদিন পালিয়ে ছিলেন। পংকজ নাথের মনোনয়ন নিশ্চত হওয়ায় তারা ফিরে আসায় জামাল ঢালির লোকজন তাতের উপর চড়াও হচ্ছে।

তবে নৌকার সমর্থক ধুলখোলা ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন ঢালী বলেন, দুর থেকে যতটা শোনা যায় ততোটা ঝামেলা আলীগঞ্জ বাজারে হয়নি। তিনি দাবী করেন, নৌকার প্রার্থী ড. শাম্মীর মনোনয়ন বাতিল হওয়ায় সম্প্রতি পংকজ নাথের অনুসারীরা বাজারে এসে তার লোকজনদের পিটিয়ে সরিয়ে দেয়। তিনি রোববার বাজারে গেলে পংকজ নাথের অনুসারী সুমন ব্যাপারী, তারেক, মাসুম, জাফর তাকে বহিরাগত বলে হৈচৈ করে। এ নিয়ে উত্তেজনা দেখা দেয়। প্রতিপক্ষরা এরই মধ্যে তার ৩টি মাছঘাট, লঞ্চঘাট এবং ধান কেটে নিয়েছে। মুলাদী সার্কেলেরর এএসপি এবং এসি ল্যান্ড ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনাস্থলে থাকা হিজলা থানার এসআই ইয়াদুল ইসলাম বলেন, আলীগঞ্জ বাজারে চেয়ারম্যান গ্রুপ এবং তার প্রতিপক্ষের মধ্যে তর্কাতর্কি হয়েছে মাত্র। ঘটনাস্থলে সার্কেল এসপি ও এসল্যান্ড এসে দুই পক্ষকে সহবস্থান করার নির্দেশ দিয়েছেন।

এর আগে শনিবার রাত ১০টায় হিজলা উপজেলায় স্বতন্ত্র প্রার্থী এমপি পংকজ নাথের ঈগল প্রতীক ও ড. শাম্মী আহমেদের নৌকার কর্মীদের মধ্যে মারামারি হয়। এতে উভয় পক্ষের ২জন গুরুতর আহত হয়। হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জুবাইর বলেন, এ ঘটনায় অভিযোগ দেয়া হয়েছে। তারা ঘটনা খতিয়ে দেখছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *