বরিশালে ভোট নিয়ে আ’লীগ-স্বতন্ত্রে পাল্টাপাল্টি, উত্তেজনা

Spread the love

নাগরিক রিপোর্ট:
জাতীয় নির্বাচনের আগের দিন শনিবার বরিশালে প্রার্থীদের পাল্টা পাল্টি অভিযোগে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সকালে বরিশাল-৫ (নগর ও সদর) আসনে ট্রাক প্রতিকে স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন অভিযোগ করেন, কেউ যাতে ভোট কেন্দ্রে না যায় এজন্য ভয়ভীতি দেখাচ্ছেন নৌকার প্রার্থীর অনুসারীরা। তার প্রতিদ্বন্দী প্রার্থী সাবেক সামরিক কর্মকর্তা এবং প্রতিমন্ত্রী হওয়ায় ক্ষমতার অপব্যাবহার করছেন। তবে নৌকার প্রার্থী জাহিদ ফারুক এমন অভিযোগ অস্বীকার করে বলেন, স্বতন্ত্র প্রার্থীকে প্ররোচিত করছেন মনোয়ন বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহ ও তার লোকজন।

এ নিয়ে দুই প্রার্থীই শনিবার বরিশাল প্রেসক্লাবে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। এদিকে গতকাল সকাল থেকেই ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম নেয়া সহ ভোটের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইনশৃংখলাবাহিনী টহল দিয়েছে সর্বত্র। সংশ্লিস্টরা জানিয়েছেন ভোট গ্রহনে তারা প্রস্তুত।

সকাল ১১টায় বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ট্রাক প্রতিকে স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন বলেন, নৌকার লোকজন শুক্রবার রাতে তার বাড়িতে হামলা করে নারী ও পুরুষদের আহত করেছেন। এর মুল উদ্দেশ্য কেউ যেন ভোট কেন্দ্রে না যায়। তিনি বলেন, প্রশাসনের ২-১ জন সদস্যও প্রশ্নবিদ্ধ ভুমিকা রাখছেন। রিপন দাবী করেন, আওয়ামী লীগে কোন পক্ষ বুঝেন না। বরং বহিরাগত লোক ছাড়া নৌকার প্রার্থী জাহিদ ফারুকের সঙ্গে কেউ নেই। তিনি বলেন, নৌকার প্রার্থী জাহিদ ফারুক সাবেক সামরিক কর্মকর্তা ও প্রতিমন্ত্রী হওয়ায় সন্ত্রাসী দিয়ে ভোট কেন্দ্র দখলের পরিকল্পনা করছেন।

তিনি ১৭৬টি কেন্দ্র ঝুকিপূর্ন দাবী করে এগুলোতে নিরাপত্তা জোরদারের দাবী জানান।
অপরদিকে বিকেল ৩টায় নৌকার প্রার্থী প্রতিমন্ত্রী জাহিদ ফারুক একই স্থানে সংবাদ সম্মেলনে বলেন, মনোনয়ন বাতিল হওয়া একজন স্বতন্ত্র প্রার্থী (সাদিক) আর একজন স্বতন্ত্র প্রার্থীর (রিপন) উপর ভর করছে। ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন ওই প্রার্থীর প্ররোচনা করছেন। ২ জানুয়ারীর পর তাদের সুক্ষ বুদ্ধিতে সব হচ্ছে।

আওয়ামী লীগের জাহিদ ফারুক এমপি বলেন, গত ২ জানুয়ারী পর্যন্ত বরিশাল- ৫ আসনের পরিবেশ শান্ত ছিল। বরিশালে ট্রাক মার্কার সমর্থকরা পরিস্থিতি অস্থিতিশীল করে তুলেছে। জাহিদ ফারুক অভিযোগ করেন, মুলত ট্রাক মার্কার ওপর ভর করে বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীর লোকজন অরাজকতা চালাচ্ছে।

জাহিদ ফারুক সংবাদ সম্মেলনে বলেন, নৌকার কর্মীরা ওইপথ দিয়ে মোটরসাইকেলে যাওয়ার সময় সবার পেছনে থাকা মোটরসাইকেলটির ওপর হামলা চালায় ট্রাকের কর্মীরা। পরে পরিকল্পিতভাবে নিজেদের কার্যালয়ের চেয়ার ভাংচুর করে নৌকার ওপর দোষ চাপাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *