ছেলের সঙ্গে এলো ভাইরাস, মায়ের মৃত্যু

Spread the love

নাগরিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে ভারতে আরও একজনের মৃত্যু হয়েছে। ইউরোপ ফেরত সন্তানের মাধ্যমে তার দেহে ভাইরাসের সংক্রমণ ঘটেছিল। তাদের বাড়ি দিল্লির জনকপুরীতে।

গতকাল শুক্রবার ৬৯ বছর বয়সী ওই নারী মারা যান। এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত সোমবার ভারতের কর্নাটকে ৭৬ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়।

দেশটির স্বাস্থ্য সচিব প্রীতি সুদানের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দিল্লিতে ৬৯ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গত ৫ থেকে ২২ ফেব্রুয়ারির মধ্যে ওই বৃদ্ধার ছেলে সুইজারল্যান্ড ও ইতালি গিয়েছিলেন।

তবে ২৩ ফেব্রুয়ারি দেশে ফেরার কয়েকদিন পর তার ছেলের জ্বর আসে, সঙ্গে কাশিও ছিল। গত ৭ মার্চ তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ছেলের পর মায়েরও জ্বর এলে তাকেও ভর্তি করা হয় হাসপাতালে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘ওই নারীর ডায়াবেটিস ও হাইপারটেনশন ছিল। ইনফ্লুয়েঞ্জা হওয়ার পর ৯ মার্চ তার অবস্থার অবনতি ঘটে, তখন তাকে আইসিইউতে নেওয়া হয়।’

দিল্লির রাজ্য সরকার জানিয়েছে, ওই নারীর মৃত্যুর পর তাদের বাড়ির আশপাশের অন্তত ৫০টি ঘরের বাসিন্দাদের এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৮২ জন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *