ফের চিকিৎসক পেশায় ফিরলেন আইরিশ প্রধানমন্ত্রী

Spread the love

সৈয়দ জুয়েল: প্রতিদিনই মৃত্যু আর আক্রান্তের সংখ্যা বাড়ছে আয়ারল্যান্ডে। বিদেশে আইরিশ যে সব চিকিৎসক কর্মরত ছিলেন, তাদের বৃহত একটা অংশ এ দূর্যোগে দেশে ফিরে এসেছেন মাতৃভূমির সন্তানদের রক্ষা করতে। এর সাথে নুতন এক মাত্রা জোগ করলেন প্রধানমন্ত্রী নিজেই। চিকিৎসক হিসেবে সাত বছর সেবা শেষে রাজনীতিতে সময় দিতে চিকিৎসা পেশা ছেড়ে দেন সেই ২০১৩ সালে। ২০১৭ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর আইরিশ অর্থনীতির উর্ধ্বগামীতে এই ম্যাজিশিয়ানের সুনাম সর্বত্র।
করোনা ভাইরাস প্রতিরোধে অনেক দেশ একটু দেরীতে পদক্ষেপ নিলেও আইরিশ প্রধানমন্ত্রীর নেয়া দ্রæত পদক্ষেপে তৃপ্ত এখানকার জনগন। স্কুল, কলেজ দ্রæত বন্ধ করে যেমন অনেক শিশু আক্রান্তের হাত থেকে রক্ষা পাচ্ছেন, আবার এর কিছুদিন পর পুরো দেশ লকডাউন করে যে অভিজ্ঞতার পরিচয় দিয়েছেন তার সুফল পেতে শুরু করছেন এখানকার নাগরিকরা। বিভিন্ন ভাতা বাড়িয়ে আরেক দফা প্রমান করলেন রাজনীতিতে তার আসা জনগনের সেবা করার জন্য।
এতেই থেমে থাকেননি প্রধানমন্ত্রী লিও ভরদকার। করোনা ভাইরাসে রোগীদের সেবা দিতে গতমাসেই পূনরায় চিকিৎসা সেবায় ফিরে আসার রেজিষ্ট্রেশনের কাজটি সেরে জানান দিয়েছিল জনগনের প্রতি তার দায়িত্ববোধের। এরই ধারাবাহিকতায় সিদ্ধান্ত নিলেন- করোনা ভাইরাস মোকাবিলায় এখন থেকে চিকিৎসকের গাউন পরে হাজির হয়ে দেশের নাগরিকদের পাশেই থাকবেন সফল এ প্রধানমন্ত্রী।
সোস্যাল মিডিয়া, রাজনীতি পাড়া থেকে শুরু করে সর্বত্র লিও ভরদকারের এ দায়িত্ববোধে জনগনের ভালবাসার উপচে পরা আবেগী মমতায় আবারো শিক্ত হলেন ভালবাসার প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *