করোনায় গৃহবন্দি ৭ হাজার মানুষের পাশে সমাজসেবক আতিকুর

Spread the love

নাগরিক রিপোর্ট: মরণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে গৃহবন্দি হয়ে পড়েছে বরিশালের নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত মানুষ। কর্মহীন এমন শত শত পরিবার জীবিকা নির্বাহে কারো কাছে হাত পাততেও সংকোচ বোধ করেন। সারা দুনিয়ার মত এদেশের মানুষকেও ধীরে ধীরে কাবু করে ফেলছে করোনা। কিন্তু বেকার হয়ে পড়াদের পাশে দৃশ্যত এগিয়ে আসছে না ধনাঢ্যরা। সরকারী সহায়তায় প্রশাসন আর কিছু সেবচ্ছাসেবী সংগঠন এগিয়ে আসলেও ভোটর সময় প্রতিশ্রæতির ফুলঝুড়ি ছেটানো রাজনৈতিক নেতারা অনেকটা লাপাত্তা হয়ে গেছেন।
বরিশালের বাবুগঞ্জ এবং মুলাদী উপজেলায় অবশ্য এমন মহা দুর্যোগে জনতার পাশে এসে দাড়িয়েছেন সমাজসেবক ও রাজনতিবিদ আতিকুর রহমান আতিক। তিনি বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামেরও সাধারন সম্পাদক।
জানা গেছে, সুবিধা বঞ্চিত বাবুগঞ্জ ও মুলাদী উপজেলার কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেছেন আতিকুর। প্রথম পর্যায়ে ৭ হাজার গৃহবন্দি শ্রমজীবীকে খাদ্য সহায়তা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। সোমবার বিকেলে তার পক্ষে দুই উপজেলায় খাদ্য সহায়তা বিতরন করেছেন স্থানীয় ছাত্র ও যুবলীগের নেতা-কর্মীসহ সাধারন মানুষ।
বিকেলে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর থেকে খানপুর, মানিককাঠী, বাবুগঞ্জ কলেজ গেট, চাঁদপাশা ও মীরগঞ্জ এলাকায় আতিকুর রহমানের পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রথম দিনেই রহমতপুর ইউনিয়নের পাঁচশ কর্মহীন দুস্থর ঘরে ঘরে গিয়ে ত্রাণ পৌঁছে দেন সমাজসেবক আতিকের কর্মীরা।
প্রতি পরিবারের পাঁচ কেজি চাল, তিন কেজি আলু, এক কেজি মসুর ডাল, এক লিটার সয়াবিন তেল, এক কেজি পেঁয়াজ, ১ কেজি লবন ও একটি করে সাবান পৌছে দেয়া হয়েছে বলে জানা গেছে।
এসময় উপস্থিত ছিলেন- সাবেক ইউপি সদস্য আজিজুল ইসলাম বাবুল, যুবলীগ নেতা আসাদুজ্জামান নুর, কবির সিকদার, সাব্বির হোসেন প্রমূখ। এ প্রসঙ্গে সমাজসেবক আতিকুর রহমান বলেন, চলমান করোনা দুর্যোগে মুলাদী এবং বাবুগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নের কর্মহীন হতদরিদ্রের মাঝে খাদ্য সহায়তা প্রদান করবেন। প্রথম পর্যায় দুই উপজেলায় ৭ হাজার কর্মহীন মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য বিতরণ করা হবে। এই সংকট যতদিন থাকবে ততদিন দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা করবেন বলে তিনি জানান। সমাজসেবক আতিকুর করোনা দুর্যোগে প্রতিটি মানুষকে ঘরে থাকার পাশাপাশি সরকারী নির্দেশনা মান্য করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *