বাবার হাত ধরে বাড়ি ফিরল করোনা জয়ী শিশু রিফাত

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালের উজিরপুরে রিফাত ফরাজী নামে ৯ বছরের শিশু সুস্থ্য হয়ে উঠেছেন। সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছাড়পত্র নিয়ে বাবার হাত ধরে বাড়ী ফিরেছে করোনা ভাইরাসকে জয় করা ওই শিশু। এসময় উপজেলা প্রশাসন শিশু রিফাতকে অভিনন্দন জানান।
উজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শওকত আলী জানান, গত ১৩ এপ্রিল পার্শ্ববর্তী বাবুগঞ্জ উপজেলার মধ্য রাকুদিয়া থেকে সর্দি, জ্বর, গলাব্যাথা, শ্বাসকষ্ট, নিয়ে রিফাত ফরাজী কে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে তার করোনা হয়েছে কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বরিশাল পিসিআর ল্যাবে পাঠানো হয়।
স্বাস্থ্যকর্মকর্তা শওকত বলেন, ১৬ এপ্রিল বৃহস্পতিবার রাতে রিফাতের পরীক্ষার ফল পজিটিভ আসে। এরপর শিশুটিকে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে চিকিৎসা দেয়া হয়েছে। গত ২৪ এপ্রিল ওই শিশুটির আবার নমুনা সংগ্রহ করে বরিশাল পিসিআর ল্যাবে পাঠানো হলে পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।
দ্বিতীয়বার ২ মে ওই শিশুটির নমুনা সংগ্রহ করে বরিশাল পিসিআর ল্যাবে পাঠানো হলে ৪মে পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। সোমবার সকালে শিশুটিকে ছাড়পত্র দেয়া হলে উপজেলা নিবাহী কর্মকর্তা প্রনতী বিশ^াসসহ জনপ্রতিনিধিরা রিফাত ফরাজীকে করতালির মাধ্যমে হাসপাতাল থেকে বিদায় জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *