মুন্নার দুটি জার্সি ৫ লাখ টাকা!

শেয়ার করুনঃ

নাগরিক রিপোর্ট: নিলাম হওয়ার কথা ছিল ১৯৮৯ সালে প্রেসিডেন্ট গোল্ডকাপ জয়ী দলের জার্সিটি। যেটি পরে খেলেছিলেন মোনেম মুন্না। নিলামে সেই জার্সিটি বিক্রি হয় ৩ লাখ টাকায়। তবে শনিবার রাতে নিলামের লাইনে মুন্নার এক ভক্ত তার স্ত্রী সুরভী মোনেমের কাছে চেয়ে বসেন আরেক জার্সি। আবাহনীতে খেলা মুন্নার সেই জার্সি বিক্রি হয় ২ লাখ ১০ হাজার টাকায়। সব মিলিয়ে করোনা দুর্গতদের সাহায্যার্থে নিলামে তোলা জাতীয় দলের সাবেক ফুটবলার প্রয়াত মুন্নার দুটি জার্সি বিক্রি হয়েছে ৫ লাখ ১০ হাজার টাকায়।
একই সময়ে ফিফার সাবেক রেফারি তৈয়ব হাসান বাবুর ঐতিহাসিক জার্সিটি নিলামে বিক্রি হয়েছে ৫ লাখ ৫৫ হাজার টাকায়। নিলাম পরিচালনা করেছে ‘অকশন ফর অ্যাকশন’ নামে একটি প্রতিষ্ঠান।
নিলামে সরাসরি অংশ নেন মোনেম মুন্নার স্ত্রী সুরভী মোনেম ও রেফারি তৈয়ব হাসান বাবু। সঙ্গে লাইভ অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন সাবেক ফুটবলার কায়সার হামিদ, শেখ মোহাম্মদ আসলাম, সত্যজিৎ দাস রূপু। কিডনি জটিলতায় ভুগে ২০০৫ সালে অকাল প্রয়াত মুন্নার খেলোয়াড়ি জীবনের আটটি জার্সি ও একজোড়া বুট ইয়াসমিন সুরভীর সংগ্রহে ছিল।
সেখান থেকে এই দুটি জার্সি তুলে দিলেন নিলামে, যা এতদিন আঁকড়ে ছিলেন স্বামীর স্মৃতিচিহ্ন হিসেবে। নিলামে প্রাপ্ত টাকা নারায়ণগঞ্জের বন্দরে মুন্না স্মৃতি সংসদের মাধ্যমে করোনাদুর্গতদের সাহায্যে ব্যয় করা হবে। দুটি জার্সি বিক্রি হওয়ায় খুশি মুন্নার স্ত্রী সুরভী, ‘আমার উদ্দেশ্য গরিব মানুষকে সাহায্য করা। যে দামে বিক্রি হয়েছে তাতে আমি খুশি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *