বানারীপাড়ায় এক রাতে ১২ পরিবারের বসতঘর সন্ধ্যা নদীতে বিলীন

Spread the love

নাগরিক রিপোর্ট : আকস্মিক ভাঙ্গনে ১২টি পরিবারের বসতভিটা সন্ধ্যা নদীর গর্ভে বিলীন হয়েছে। এতে সর্বস্ব হারিয়ে উদ্বাস্তুু হয়ে পড়েছেন ভূক্তভোগী ১২ পরিবার। বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের মসজিদবাড়ি গ্রামের দাশেরহাট বাজারের অদুরে শুক্রবার রাতে নদীভাঙ্গনের ঘটনা ঘটে।
এতে ভিটেহারা হয়েছেন রতন বাড়ৈ, নিকুঞ্জ দেউরী, মনি বাড়ৈ, অনিল দেউরী, যশরত নাটুয়া, সুনীল মাল, হাবিব সিকদার, রাজে আলী সিকদার, নির্মল বাড়ৈ, অমৃত মধু, শ্যামল গাইন ও কৃষ্ণ বৈদ্য’র পরিবার। তাদের বসতঘর ও বাড়ির বাগান এখন সন্ধ্যা নদীর থৈ-থৈ পানির নিচে। এসব পরিবারের সদস্যদের চোখে এখন কেবলই ঘোর অমানিশার অন্ধকার।


এদিকে নদীভাঙ্গনের খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম ও সৈয়দকাঠি ইউনিয়ন চেয়ারম্যান আ.মন্নান মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ইউপি চেয়ারম্যান ক্ষতিগ্রস্থ পরিবারের খাবারের দায়িত্ব নেওয়ার পাশাপাশি পুনর্বাসনে সহায়তার আশ্বাস দেন। এসময় সৈয়দকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মৃধা, স্থানীয় ইউপি সদস্য পনিরুজ্জামান পনির প্রমুখ উপস্থিত ছিলেন।
সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ.মন্নান মৃধা জানান, ওই ১২টি পরিবারের বসতভিটা সম্পূর্ণ বিলীণ হয়ে গেছে। ভাঙন অব্যাহত থাকায় আরও কয়েকটি বাড়ির বসতঘর ও গাছপালা কেটে সরিয়ে নেওয়ার কাজ চলছে। যে কোন সময় ওই বাড়িঘরগুলোও নদী গ্রাস করে ফেলবে। এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সার্বিক সহায়তা করা হবে। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *