কমেছে ছেলে পরীক্ষার্থী, বরিশাল বোর্ডে সব বিভাগে মেয়েরা এগিয়ে

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশাল বোর্ডে গত কয়েকবছর যাবত ছেলে পরীক্ষার্থীর সংখ্যা বেশী হলেও ফল ভাল করছে মেয়েরা। তারা পাশের হারসহ সবক্ষেত্রে এগিয়ে। গতবছর (২০১৯) থেকে মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা ছেলেদের চেয়ে বেশী। এ ধারা এবারও অব্যাহত রয়েছে।
এবার ছেলে পরীক্ষার্থী ছিল ৫৬ হাজার ৯০ জন এবং মেয়ে পরীক্ষার্থী ছিল ৫৬ হাজার ৩৪৬ জন। সে হিসাবে মেয়ে পরীক্ষার্থী ২৫৬ জন বেশী। পাশের হারেও মেয়েরা ছেলেদের চেয়ে ৫ দশমিক ৯৫ ভাগ এগিয়ে।
বোর্ড সুত্রে জানা গেছে, এবার ৫৬ হাজার ৯০ জন ছেলে পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৩ হাজার ৩৫ জন। ছেলেদের পাশের হার ৭৬ দশমিক ৭২। মেয়ে পরীক্ষার্থী ৫৬ হাজার ৩৪৬ জনের মধ্যে পাশ করেছে ৪৬ হাজার ৫৮১ জন। মেয়েদের পাশের হার ৮২ দশমিক ৬৭। ছেলে পরীক্ষর্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ১০৯ জন এবং মেয়ে পরীক্ষর্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৭৪ জন। বিভাগ ভিত্তিক বিজ্ঞান বিভাগে ছেলেদের পাসের হার ৯০ দশমিক ২৪ ও মেয়েদের পাশের হার ৯৩ দশমিক ৫৫, মানবিক বিভাগে ছেলেদের পাসের হার ৬৯ দশমিক ৯২ ও মেয়েদের পাশের হার ৭৮ দশমিক ২০, ব্যবসায় শিক্ষা বিভাগে ছেলেদের পাসের হার ৭৭ দশমিক ২৩ ও মেয়েদের পাসের হার ৮৬ দশমিক ৩২ ভাগ। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *