মানব পাঁচারকারী চক্রের দুই সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার

Spread the love

নাগরিক রিপোর্ট: লিবিয়ায় মানব পাঁচারকারী চক্রের ২ সদস্যকে গোপালগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। তারা হচ্ছে- সেন্টু শিকদার (৪৫) ও মোছাম্মৎ নার্গিস বেগম (৪০)। গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা থেকে গতকাল বুধবার গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব জানিয়েছে, গ্রেফতার হওয়া দুই জন মানব পাঁচারে জড়িত থাকার কথা স্বীকার করেছে।
বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৮ থেকে প্রেরক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৮ মে লিবিয়ায় আন্তর্জাতিক মানব পাঁচারকারী চক্র অভিবাসন প্রত্যাশীদের অপহরন করে মুক্তিপন না পাওয়ায় ২৬ জন বাংলাদেশীসহ ৩০ জনকে গুলি করে হত্যা করে।
এর পরিপ্রেক্ষিতে র‌্যাব মানব পাঁচারকারী চক্রকে গ্রেফতারে সারাদেশে তৎপরতা শুরু করেছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮ বুধবার গোপালগঞ্জের মুকসুদপুর থানার লোহাইর গ্রাম ওই চক্রের সদস্য সেন্টু শিকদার (৪৫) এবং যাত্রাবাড়ী গ্রাম থেকে নার্গিস বেগমকে (৪০) গ্রেফতার করা হয়।
র‌্যাব আরও জানায়, আটক সেন্টু শিকদারের ভাই বশির শিকদার মানব পাঁচারকারী চক্রের লিবিয়া অংশের অন্যতম প্রধান। বশির শিকদার ও তার সহযোগী মো. সেলিম শেখের নেতৃত্বে লিবিয়ার বন্দীশালায় পাঁচারকৃত বাংলাদেশী যুবকদেরকে অর্ধাহারে-অনাহারে রেখে নানাবিধ শারীরিক ও মানসিক নির্যাতন করা হতো। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেস্টা চলছে বলে র‌্যাব-৮ প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *