বরিশালে স্বাস্থ্য বিধি উপেক্ষা করায় বাস-লঞ্চে অর্থদন্ড

Spread the love

নাগরিক রিপোর্ট: যাত্রী পরিবহনে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় বরিশালে বাস ও লঞ্চে অভিযান চালিয়ে অর্থদন্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান নগরীর নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনালে এবং রূপাতলী বাস টার্মিনালে নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মো: হেলাল উদ্দিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
জেলা প্রশাসনের মিডিয়া সেলের দায়িত্বে থাকা সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস জানান, নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়া বাসে অতিরিক্তি যাত্রী পরিবহন ও স্বাস্থ্য বিধি উপেক্ষা করার অভিযোগ ছিলো। ভ্রাম্যমান আদালত সরেজমিন গিয়ে অভিযোগের সত্যতা পায়। এ সময় এসএ পরিবহন, অন্তরা পরিবহন ও দিদার ট্রাভেলস নামে ৩টি বাস মালিক কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা এবং মাস্ক না পড়ায় এক যাত্রীকে ৫শ টাকা জরিমানা করেন।
অপরদিকে নগরীর রূপাতলী বাস টার্মিনালে শারীরিক দূরত্ব অনুযায়ী নির্ধারিত আসনের অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে একটি বাস থেকে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এর আগে গত বুধবার রাতে বরিশাল নদী বন্দরে ঢাকাগামী ৩টি লঞ্চে ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন এবং স্বাস্থ্যবিধি উপেক্ষিত হওয়ায় এমভি অ্যাডভেঞ্চার-১, এমভি কুয়াকাটা-২ ও এমভি সুন্দরবন-১০ নামক ৩টি লঞ্চ থেকে মোট ১২ হাজার টাকা জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। মাস্ক না পড়ায় ৫জন লঞ্চ যাত্রীকে মোট ২ হাজার টাকা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *