ইমামের গলায় জুতার মালা পড়ানো পাষান্ড সেই চেয়ারম্যান গ্রেফতার

Spread the love

নাগরিক রিপোর্ট: মসজিদের ইমাম ও মাদ্রাসার অফিস সহকারী মো: শহিদুল ইসলাম আলাউদ্দিন এর গলায় জুতার মালা পড়িয়ে নাজেহাল করার অভিযোগে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মোস্তফা রাঢ়ী কে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বৃহস্পতিবার সন্ধ্যায় মুলাদী পৌর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। জেলা পুলিশের বিশেষ শাখা বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এর আগে গত বুধবার ইমাম আলাউদ্দিনকে জুতার মালা পড়ানোর ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সর্বত্র তোলপাড় ঘটে।
জেলা পুলিশের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- মেহেন্দীগঞ্জের দড়িচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার অফিস সহকারী এবং সিকদার বাড়ী জামে মসজিদের ইমাম মোঃ শহিদুল ইসলাম আলাউদ্দিন এর মোবাইলে বিকাসের মাধ্যমে উক্ত মাদ্রাসার ছাত্রী কারিমা আক্তারের উপবৃত্তির টাকা আসে। ওই ছাত্রী অনুপস্থিত থাকায় মাদ্রাসা সুপারের নির্দেশে অফিস সহকারী আলাউদ্দিনের মোবাইলে উপবৃত্তির টাকার একাউন্ট খোলা হয়।
গত রমজানে উল্লেখিত ছাত্রীর উপবৃত্তির ১,৬০০ টাকা মোবাইলে এসএমএস আসলে আলাউদ্দিন বিষয়টি মাদ্রাসা সুপারকে অবহিত করেন। এ ঘটনাকে কেন্দ্র করে গত ৩০ মে মাদ্রাসা সুপারের কক্ষে ছাত্রীর পিতা কবির সিকদারের নেতৃত্বে ছত্তার সিকদারসহ আরো ৭-৮ জন মিলে অফিস সহকারী আলাউদ্দিনকে এলোপাথারী মারধর করে তার গায়ে থাকা পাঞ্জাবী ছিঁড়ে ফেলে এবং পাঞ্জাবীর পকেটে থাকা মোবাইল ফোন ও নগদ ৭৮০/-টাকা নিয়ে যায়।
ওই ঘটনাকে কেন্দ্র করে বিচার শালিসির নামে গত বুধবার আলাউদ্দিনকে দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদে ডেকে নিয়ে একটি রুমে আটকে রাখা হয়। পরে চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী ইমাম আলাউদ্দিনকে দোষী করে জুতা দিয়ে তাকে এলোপাথারী পিটায় তার নিকট ৭০ হাজার টাকা চাঁদা দাবী করে। তবে ইমাম আলাউদ্দিন টাকা দিতে অপারগতা জানালে চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী, স্থানীয় মোঃ আঃ ছাত্তার সিকদার, ছাত্রীর পিতা মোঃ কবির সিকদার, স্থানীয় মোঃ শহিদ দেওয়ান, মোঃ মাসুদ সিকদার, ইউনুছ বয়াতী, মোঃ মোসলেম সিকদার, মোঃ বজলু আকন, মশিউর রহমান বয়াতীসহ আরও ৪/৫ জন মিলে ইমাম আলাউদ্দিন এর গলায় জুতার মালা পড়িয়ে এবং মাথার টুপি খুলে জনসম্মুখে ইউনিয়ন পরিষদের চারদিকে ঘুড়ায় ভিডিও ধারণ করে। পরে তারা বুধবার সন্ধ্যায় ওই ভিডিও ফেইসবুকে ছেড়ে দেয়।
এ ঘটনায় ইমাম মোঃ শহিদুল ইসলাম আলাউদ্দিন মেহেন্দিগঞ্জ থানায় উল্লিখিত ব্যক্তিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর ওই মামলায় মেহেন্দিগঞ্জ থানা পুলিশ বৃহস্পতিবার অভিযান পরিচালনা করে মামলার এজাহারভুক্ত আসামী মোঃ বজলু আকনকে গ্রেফতার করা হয়।
পরে বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ নাইমুল হক মোবাইল প্রযুক্তি ব্যবহার করে মামলার মূলহোতা দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা রাঢ়ী এবং ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোঃ আঃ ছাত্তার সিকদার কে বৃহস্পতিবার সন্ধ্যায় মুলাদী পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *