শেবাচিম হাসপাতালে করোনা পরীক্ষা কমিয়ে আনায় দুর্ভোগ

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) করোনা ভাইরাস পরীক্ষা কমিয়ে এনেছে কর্তৃপক্ষ। শনিবার থেকেই পরীক্ষা কার্যক্রম সীমিত করা হয়েছে। জানা গেছে, পূর্বের অপেক্ষা অর্ধেকে নামিয়ে আনা হচ্ছে পরীক্ষা। এর ফলে করোনা পরীক্ষা করতে আসা সাধারন মানুষ দুর্ভোগে পড়েছেন।
শনিবার সকাল থেকে হাসপাতালের করোনা ওয়ার্ডের সামনে পরীক্ষা করতে আসা অর্ধশত মানুষকে ভীর করতে দেখা গেছে। এর মধ্যে কয়েকজনকে গাড়িতে বসা কিংবা হাসপাতালের সামনে শুয়ে থাকতে দেখা গেছে। ভুক্তভোগীরা জানিয়েছেন, তারা করোনা পরীক্ষা করতে চাইলেও হাসপাতাল কর্তৃপক্ষ করতে অনিহা দেখাচ্ছে। যে কারনে করোনা উপসর্গ নিয়ে আসা অনেকেই বিপাকে করেন। কেউ কেউ ৪টা থেকে ৫টা পর্যন্ত অপেক্ষা করে চলে গেছে।
জানা গেছে, গত কয়েকদিন ধরেই হাসপাতালে করোনা পরীক্ষা সীমিত করা হয়েছে। হাসপাতালের একাধিক সুত্র জানিয়েছে, তারা এই মুহর্তে করোনা পরীক্ষা অর্ধেকের নিচে নামিয়ে আনার চেস্টা করছে।
এসব প্রসঙ্গে শেবাচিম হাসপাতালের পরিচালক ডা: মো: বাকির হোসেন বলেন, তাদের অনেক চিকিৎসক, নার্স আক্রান্ত হয়েছে। জনবলেরও বেশ সংকট। যেকারনে এখন থেকে হাসপাতালে যারা ভর্তি থাকবে তাদের করোনা পরীক্ষা করা হবে। আগে ৭০ থেকে ৮০জনের পরীক্ষা করা হত। এখন থেকে ৩০ থেকে ৪০ জনের বেশি করোনা পরীক্ষা করা হবে না। পুর্বের চেয়ে শনিবার ২০ থেকে ৩০ ভাগ পরীক্ষা কমিয়ে আনা হয়েছে। তিনি এর কারন হিসেবে বলেন, শেবাচিমে কেবল নমুনা গ্রহন করার কথা। করোনা পরীক্ষা সিভিল সার্জন সহ আরও কয়েক জাগায় করার কথা। কিন্তু তা না হওয়ায় চাপ পাড়ছে। তাছাড়া আক্রান্ত না হলেও অনেকে পরীক্ষা করতে আসছেন। অনেকে আবার করোনা ওয়ার্ডে অযথা ঘোরাঘুরি করছে। এর ফলে হাসপাতালের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে বলে জানান পরিচালক বাকির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *