স্বাস্থ্য সুরক্ষার অভাবে বরিশালে ভয়াবহ রুপে করোনা

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশাল বিভাগে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় একশজনে পৌছেছে। শুক্রবার সকাল ৮ থেকে আগের ২৪ ঘন্টায় এ বিভাগে ৯৮ জন করোনা পজেটিভ শনাক্ত হন। এ চলমান করোনা সংকটে একদিনে সর্বোচ্চ। এসময়ের মধ্যে বরিশাল ও পটুয়াখালীতে দুইজন রোগীর মৃত্যু হয়। এ নিয়ে বরিশাল বিভাগে এ পর্যন্ত বিভাগের ৬ জেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ হাজার ২শ ৯৮জন এবং মৃত্যু হয়েছে ২৭জনের। যদিও এই সময়ে চিকিৎসায় সুস্থ্য হয়েছেন ৩৫৬জন। স্বাস্থ্যবিধি না মানায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে অনেকে মনে করছেন। এর ফলে ভয়াবহ রুপ নিচ্ছে এ অঞ্চলে করোনা।
বরিশাল বিভাগীয় স্বাস্থ পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল কৃঞ্চ মন্ডল এসব তথ্যের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, বরিশালের পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। তিনি বলেন, ঈদ উল ফিতরে ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর থেকে হাজার হাজার মানুষ বরিশালে স্বজনদের কাছে এসেছেন। তাদের মধ্যে অনেকেই ছিলেন করোনায় আক্রান্ত। তাদের সংস্পর্শে যাওয়া ব্যক্তি এবং তাদের আশপাশের অনেক মানুষ এখন প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছেন। ঈদের আগে পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রনে থাকলেও ঈদের পর প্রতিদিন আশংকাজনকহারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পড়া এবং বারবার সাবান দিয়ে হাত ধোয়াসহ স্বাস্থ্য বিধি মেনে চলা ছাড়া করোনা থেকে বাঁচার কোন উপায় নেই বলে বলে মনে করেন ডা. শ্যামল কৃঞ্চ মন্ডল।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী বিভাগের মধ্যে সর্বাধিক ৮১০জন করোনায় আক্রান্ত হয়েছে বরিশাল জেলা ও মহানগরে। এখানে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০জনের। পটুয়াখালীতে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ১২০জন এবং মৃত্যু ৭জনের। তৃতীয় সর্বোচ্চ ১০০জন করোনায় আক্রান্ত এবং ২জনের মৃত্যু হয়েছে বরগুনায়।
এছাড়া পিরোজপুরে ৯৯জন আক্রান্ত, ৩জনের মৃত্যু, ভোলায় ৮৬জন আক্রান্ত ও ২জনের মৃত্যু হয়েছে। বিভাগের সর্বনি¤œ আক্রান্ত ঝালকাঠীতে ৭৮জন। এ জেলায় মৃৃত্যু হয়েছে ৩জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *