বরিশালে শ্রমিক ছাটাই বন্ধের দাবীতে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালে বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান খানসন্স গ্রæপের অলিম্পিক সিমেন্ট কোম্পানীর অবৈধ শ্রমিক ছাটাই বন্ধ ও ছাটাইকৃত শ্রমিকদের বকেয়া পরিশোধ এবং একই গ্রæপের সোঁনারগাও টেক্সটাইল মিলের শ্রমিকদের বকেয়া পরিশোধ না করে কারখানা বন্ধ করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অলিম্পিক সিমেন্ট কোম্পানীর ছাটাইকৃত শ্রমিকবৃন্দ ও সোনারগাঁও টেক্সটাইলস শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের ব্যানারে বুধবার নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সোনারগাঁও টেক্সটাইলস শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সংগঠক নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সোনারগাঁও টেক্সটাইলস শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সংগঠক হারুন শরীফ, অলিম্পিক সিমেন্টের শাহ্ আরজুমান ও খাদিজা বেগম এবং জেলা বাসদ আহŸায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী।
সমাবেশে ডা. মনিষা চক্রবর্তী বলেন, শ্রমিক-কর্মচারীদের ২ মাসের বেতন বকেয়া রেখে সোনারগাঁও টেক্সটাইল বন্ধ করে দেয়া হয়েছে। এতে শ্রমিক-কর্মচারীরা বিপাকে পড়েছেন। এছাড়া একই গ্রæপের অলিম্পিক সিমেন্ট কোম্পানীর দেড়শ শ্রমিককে কোন পূর্ব ঘোষনা ছাড়াই বেতন বকেয়া রেখে ছাটাই করা হয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মনিষা চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *