বরিশালে এনজিও ঋনের কিস্তি মওকুফের দাবীতে মানববন্ধন

Spread the love

নাগরিক রিপোর্ট: করোনাকালীন বরিশাল নগরীতে শ্রমজীবীদের এনজিও কিস্তি মওকুফের সরকারী ঘোষনার দাবীতে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। একই সময়ে ব্যাটারী চালিত অটোরিক্সার টোকেন ভাড়া মওকুফের দাবী জানানো হয। বৃহস্পতিবার নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা শাখার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ইজিবাইক চালক সমিতির সহ-সভাপতি জসিম হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা বাসদ আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্ট জেলা শাখার সভাপতি শহিদুল ইসলাম, শ্রমিক ফ্রন্ট সংগঠক শহিদুল ইসলাম ও নূরে আলম প্রমুখ।
মানববন্ধনে ডা. মনিষা চক্রবর্তী বলেন, বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষ ২ বছর আগে ব্যাটারী চালিত অটোরিক্সার টোকেন নবায়ন বন্ধ রেখেছে। এক শ্রেনীর টোকেন ব্যবসায়ী শ্রমিকদের কাছ থেকে প্রতি মাসে ৪ থেকে ৫ হাজার টাকা করে অবৈধভাবে টোকেন ভাড়া আদায় করছে। করোনা মহামারীর সময় এনজিওগুলো মানবিক চিন্তা থেকে সরে গিয়ে জোর করে ঋনের কিস্তি আদায় করছে। তিনি অবিলম্বে টোকেন ভাড়া ও এনজিও’র ঋনের কিস্তির মওকুফের সরকারী ঘোষনা দেয়ার পাশাপাশি নগরীর ভাঙ্গা রাস্তাঘাট দ্রæত সংস্কারের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *