নগরীতে সাংবাদিক নামধারী ভয়ংকর প্রতারক গ্রেফতার

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশাল নগরীতে অভিযান চালিয়ে মো: মাসুদ আলম (২৬) নামে সাংবাদিক নামধারী এক ভয়ংকর প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৮। শনিবার নগরীর সাগরদী ধান গবেষনা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মাসুদ সাংবাদিক পরিচয়ে সাধারন মানুষের সাথে নানাভাবে প্রতারনা করে আসছিল। এই চক্রের সংঘবদ্ধ সদস্যদেরও আটকে তৎপরতা চালানো হচ্ছে বলে র‌্যাব জানিয়েছে। গ্রেফতারকৃত মাসুদ পটুয়াখালী সদর থানার কাছিছিড়া গ্রামের মোঃ মোস্তফা মুন্সির পুত্র।
শনিবার দুপুরে র‌্যাব-৮ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গ্রেফতার হওয়া মোঃ মাসুদ আলম নিজেকে এসডি টিভির বরিশাল বিভাগের ব্যুরোচিফ, কখনো সিকিউরিটি কোম্পানীর মালিক, কখনো শিল্পপতি হিসাবে পরিচয় দিয়ে আসছিল। সে দীর্ঘ দিন ধরে চাকুরী দেয়ার ফাঁদে বিকাশের মাধ্যমে অনেক সহজ সরল মানুষের কাছ থেকে অর্থ আতœসাৎ করেছে।
র‌্যাবের জিজ্ঞাসাবাদে মাসুদ নিজেকে অনুমোদনহীন এসডি টিভির সাংবাদিক হিসেবে স্বীকার করে। সে এসডি টিভির চেয়ারম্যান তোফিজ উদ্দিন ওরফে সবুজ শাহীর প্ররোচনায় ও যোগসাজোশে দেশের বিভিন্ন এলাকায় এসডি টিভির চ্যানেলের নিয়োগ বিজ্ঞপ্তি তার মোবাইলের ফেইসবুক আইডিতে প্রচার করতো। নিয়োগ বিজ্ঞপ্তিতে সাংবাদিক হওয়ার আগ্রহ ও প্রলোভন দেখিয়ে ভুয়া এসডি টিভি চ্যানেলের আইডি কার্ড প্রদান করে বিভিন্ন লোকজনের সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিতো।
অভিযানে মো: মাসুদ আলমের ঘরের তোষাকের নিচ থেকে অনুমোদনহীন এসডি টিভি চ্যানেল এর আইডি কার্ড সম্বলিত ছবি এবং ম্যাসেঞ্জারে কথোপকোথনের ১২টি স্কীন শর্টের কপি উদ্ধার করা হয়। মাসুদ চাকুরী দেয়ার নামে বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা আতœসাৎ সহ সাংবাদিক পরিচয়ে প্রতারণা করছিল বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। এ ঘটনায় আসামী মাসুদ আলমের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা সহ এই চক্রের অন্যদের ধরা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *