করোনা সন্দেহে ফেলে যাওয়া বৃদ্ধাকে পুলিশের উদ্ধার

Spread the love

নাগরিক রিপোর্ট: করোনা সন্দেহে অসুস্থ আপন বৃদ্ধা ফুফু কে মহাসড়কের পাশে ফেলে রেখে সটকে পরেছে ভাইয়ের ছেলে। উৎসুক জনতা সড়কের পাশে পড়ে থাকা বৃদ্ধাকে দেখতে ভীর জমালেও কেউ তার সাহায্যে এগিয়ে আসেননি। প্রায় ৪ ঘন্টা পর পুলিশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার বিকেলে বরিশালের আগৈলঝাড়া-ঢাকা-পয়সারহাট আঞ্চলিক মহাসড়কের ফুল্লশ্রী বাইপাস বাস স্ট্যাান্ডে।
মহাসড়কের পাশে পড়ে থাকা ৭০ বছরের অসুস্থ বৃদ্ধা দীপু বালা জানান, তার স্বামী ও বাবার বাড়ি আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের আস্কর গ্রামে। স্বামী অশ্বিনী বালা ৪ বছর আগে মারা যান। মানুষের বাসায় কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলেন তিনি। বর্তমানে তিনি বরিশাল নগরীর কাঠপট্টি রোডের ধীরেণ সিকদারের বাসায় কাজ করতেন। ওই বাসায় কর্মরত অবস্থায় ৪/৫দিন আগে শরীরে দুর্বলতার কারণে হঠাৎ অসুস্থ হন তিনি। বাসার মালিক ধীরেণ সিকদার স্থানীয়ভাকে ডাক্তার দেখিয়ে ওষুধ কিনে দেন। খবর দেয়া হয় তার গ্রামের বাড়িতে।
সোমবার বৃদ্ধার ভাই মনোরঞ্জন সাহার পুত্র মিথুন সাহা বরিশাল থেকে ফুফুকে বাড়ি আনতে নগরীর ওই বাসায় যান। ফুফুকে নিয়ে মিথুন পথিমধ্যে আগৈলঝাড়া বাইপাস সড়কের বাসষ্ট্যান্ডে নামেন। পরে চলাফের করতে না পারা ফুফু দীপু বালাকে বেলা সাড়ে বারোটার দিকে সড়কের পাশে রেখে সটকে পরেন ভাইপো মিথুন। এ অবস্থায় অসহায় অসুস্থ বৃদ্ধা সড়কের উপরই শুয়ে পড়েন বাধ্য হয়ে। বিকেল ৪টার দিকে আগৈলঝাড়া থানার এসআই শাহজাহান তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করান।
আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন জানান, বৃদ্ধাকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হচ্ছে। প্রাথমিকভাবে বৃদ্ধার করোনা উপসর্গ নেই। তবে দরকার হলে তার করোনা পরীক্ষা করানো হবে।
এব্যাপারে আগৈলঝাড়া থানার ওসি মো. আফজাল হোসেন জানান, হাসপাতালে অসুস্থ বৃদ্ধার সকল প্রকার চিকিৎসা, খাদ্য সহায়তাসহ আনুসাঙ্গিক সুবিধা প্রদান করা হবে। বৃদ্ধার ভাইপোর অবহেলার বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *