নগরীর দুটি ওয়ার্ড লকডাউনের সিদ্ধান্ত ৭ ঘন্টা আগে স্থগিত

শেয়ার করুনঃ

নাগরিক রিপোর্ট : বরিশাল নগরীর ১২ ও ২৪ নম্বর ওয়ার্ড লকডাউন করার সিদ্ধান্ত সোমবার রাতে স্থগিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে এ দুটি ওয়ার্ড ২১ দিনের জন্য লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছিল বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। সোমবার রাত ১১ টায় বিসিসি জানিয়ে দেয়, লকডাউন আপাতত স্থগিত করা হয়েছে।
বিসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান জানান, জনপ্রশাসন মন্ত্রাণালয় থেকে ছুটির আদেশ না পাওয়ায় বরিশাল নগরীর ১২ ও ২৪ নম্বর লকডাউনের সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। ছুটির আদেশ পাওয়া গেলে ওয়ার্ড দুটি লকডাউন করা হবে।
১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলল জাকির হোসেন ভুলু ও ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিছুর রহমান শরীফ জানান, সোমবার রাত ১১টার দিকে তাদেরকে জানিয়ে দেয়া হয় ওয়ার্ড দুটি লকডাউন হচ্ছেনা। পরে তারা এলাকায় মাইকিং করে এ সিদ্ধান্ত সকলকে অবহিত করেন। এর আগে সোমবার সারাদিন মাইকিং করে মঙ্গলবার থেকে লকডাউন হওয়ার কথা প্রচার করেছিলেন বলে জানান এ দুই কাউন্সিলর।
উল্লেখ্য. বিসিসির ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি রেডজোন হিসাবে চিহিৃত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ গত বুধবার প্রশাসনের সঙ্গে সভা করে আপাতত ১২ ও ২৪ নম্বর ওয়ার্ড লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছিলেন। স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী সোমবার পর্যন্ত বরিশাল নগরীতে ৯৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।##
(রিপোর্ট- সুমন চৌধুরী)
শব্দ- ১৮২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *