‘নৌ দুর্ঘটনার বিচার হবে’

শেয়ার করুনঃ

নাগরিক রিপোর্ট: নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, নৌ দুর্ঘটনার তদন্ত বিলম্বে হওয়ার সুযোগ নেই। দুর্ঘটনায় দোষীদের শিঘ্রই বিচারের সম্মুখীন হতে হবে। এরইমধ্যে একটি দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন অল্প সময়ে প্রকাশ করা হয়েছে। শনিবার ঈদ উপলক্ষে বরিশাল নৌ নদী বন্দর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেছেন।
তিনি বলেন, বরিশাল-ঢাকা রুট হচ্ছে নৌপথের প্রান। এই নৌপথের কোথায় কি সমস্যা সরেজমিন আজ নিজের চোখে দেখেছন। সমস্যা সমূহ চিহ্নিত করা হয়েছে। দ্রæত এই সমস্যা সমাধানের উদ্যোগ নেয়া হবে।
প্রতিমন্ত্রী বলেন, ঢাকা-বরিশাল নৌপথে ডুবোচর আছে। যার ড্রেজিং কাজ অল্প সময়ের শুরু হবে। কিছু সমস্যাও আছে। অনেকেই মনে করেন ড্রেজিং এর কারণে নদী ভাঙন হয়। তাই জনপ্রতিনিধিসহ অনেকেই বাধা দেয়। কিন্তু নদী পথের নাব্যতা ঠিক রাখতে ড্রেজিং এর বিকল্প নেই। তিনি বলেন, বরিশাল নদী বন্দরকে সুন্দর ও আধুনিকায়ন করতে খুব শিঘ্রই কাজ শুরু হবে।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডবিøউটিএর চেয়ারম্যান গোলাম সাদেক, বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম, নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক মো: শাহজাহান, লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি সাইদুর রহমান রিন্টু প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *