চাকরির বয়স ৩৫ দাবিতে ‘প্রতীকী আত্মহত্যার’ ডাক

Spread the love

নাগরিক ডেস্ক: চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ সহ ৪ দফা দাবি আদায়ে প্রতীকী সুইসাইড (আত্মহত্যা)’ সমাবেশের ডাক দিয়েছে ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটি। আগামী ২৮ ও ২৯ আগস্ট জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ পালিত হবে। রোববার সংগঠনের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৮ এবং ২৯ আগষ্ট জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রকল্যাণ পরিষদের পক্ষ হতে ‘প্রতীকী সুইসাইড’ সমাবেশ আয়োজন করা হয়েছে । গতকাল শনিবার এক সভায় ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির এই সিদ্ধান্ত হয়। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটি প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী, সুরাইয়া ইয়াসমিনসহ কেন্দ্রীয় সমন্বয়ক নাজিম উদ্দিন, রেশমা আক্তার,সজীব আহমেদ,উজ্জল সরকার,দোলন বাসক আরো অনেকে

বলা হয়েছে, ছাত্রকল্যাণ পরিষদ দীর্ঘদিন থেকে চাকরিতে আবেদেনর বয়সসীমা ৩৫ সহ ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন ধরনের শান্তিপূর্ণ আন্দোলন করে আসছে কিন্তু সরকার শান্তিপূর্ণ আন্দোলনকে কোন তোয়াক্কা করছেনা । সরকারের পক্ষ থেকে যুব সমাজকে বারবার আশ্বাস দিয়েই আসলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না।

আরো বলা হয়েছে, বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে বলেছিল যে তারা ক্ষমতায় আসলে চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করবে কিন্তু ২ বছর পার হলেও সরকার যুব সমাজের সাথে কেবল বারবার তালবাহানা করে যাচ্ছে । এখন যদি সরকার করোনা লস টাইম দেওয়ার কথা ভাবে তবে সেশনজটে যাদের ৩-৫ বছর লস হয়েছে তাদের কি অপরাধ ছিল । তবে তাদের সাথে কেন বৈষম্যমূলক আচরন করা হবে । প্রায় ২৮ লক্ষ শিক্ষিত যুব সমাজের সাথে সরকার এক ধরনের প্রতারণা করছে বলে আমরা মনে করি ।
শিক্ষিত যুব সমাজের জীনবনে এক ধরনের ধ্বংসের মুখে ফেলে দিচ্ছে সরকার। তাই যুব সমাজের সাথে এমন অমানবিক আচরণের পরিপ্রেক্ষিতে ক্ষোভ প্রকাশ করে আমাদের এই ‘প্রতীকী সুইসাইডের ডাক’।

যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে সকল ছাত্র যুব সমাজকে উক্ত প্রতিকী সুসাইড সমাবেশে এগিয়ে আসার জন্য আহ্বান জানানোও হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *