চসিক প্রশাসক আ’লীগ নেতা সুজন

Spread the love

নাগরিক ডেস্ক: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুজন।মঙ্গলবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এক বিফ্রিংয়ে বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় মন্ত্রী তাজুল ইসলাম বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম সুজনকে নিয়োগ দেওয়া হয়েছে। আজই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

চসিকের নির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দীনের মেয়াদ ৬ আগস্ট শেষ হয়ে যাবে। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে চসিকের নির্বাচন স্থগিত রাখা হয়েছে। তাই আইন অনুযায়ী, মেয়রের চেয়ারে বসে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করবেন সদ্য নিয়োগ করা প্রশাসক। এতোদিন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন আ জ ম নাছির উদ্দীন। তার মেয়াদ শেষের একদিন আগেই প্রশাসক নিয়োগ দিলো স্থানীয় সরকার মন্ত্রণালয়।

চট্টগ্রাম শহরকে বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলায় ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করে খোরশেদ আলম সুজন বলেন, আমাকে সিটি করপোরেশনের প্রশাসক নিয়োগের বিষয়টি আমি শুনেছি। তবে এখনও অফিসিয়ালি কোন চিঠি পাইনি। ৫ আগস্ট পর্যন্ত বর্তমান মেয়র দায়িত্বে আছেন। ৬ আগস্ট আমি দায়িত্ব নেবো। চট্টগ্রাম শহরের প্রধান প্রধান সমস্যাগুলো নিরসনে মনোযোগ দেবো।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা খোরশেদ আলম সুজন চট্টগ্রাম ইন্টারমিডিয়েট কলেজ (বর্তমানে হাজী মুহাম্মদ মহসীন সরকারি কলেজ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথমে সাধারণ সম্পাদক ও পরে সভাপতির দায়িত্ব পালন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর লাইব্রেরি সায়েন্সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালে ১৯৮৬ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি হন। এছাড়াও চট্টগ্রামে বিভিন্ন আন্দোলন সংগ্রামে সামনের কাতারে দেখা যেতো তাকে। বর্তমানেও চট্টগ্রামের বিভিন্ন সমস্যা নিয়ে সামাজিক আন্দোলন চালিয়ে আসছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *