বরগুনার থেকে প্রতারক পিলার ব্যবসায়ীকে গ্রেফতার

Spread the love

নাগরিক রিপোর্ট : চুম্বক সম্বলিত পিলার ব্যবসার প্রতারক চক্রের সদস্য মো. ফরিদ উদ্দিনকে (৫০) গ্রেফতার করেছে র‌্যাব-৮। বুধবার রাত ৮টার দিকে বরগুনার আমতলী উপজেলার আড়ঙ্গপাশিয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে প্রতারনায় ব্যবহৃত একটি পিলার ও দুটি চুম্বক।
র‌্যাব-৮ এর বরিশাল সদর দফতর থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চুম্বক সম্বলিত পিলার নিয়ে প্রতারনার ব্যবসা এ দেশে দীর্ঘদিনের। এ চুম্বক এতটাই শক্তিশালী যে শুকনা ধানও আকৃষ্ট করতে পারে। এসব পিলারের দাম কোটি টাকা বলে জনশ্রুতি রয়েছে। আড়ঙ্গপাশিয়া গ্রামের ফরিদ উদ্দিনও এ প্রতারনা ব্যবসার সঙ্গে জড়িত। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে তার বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।
ফরিদ উদ্দিনের স্বীকারোক্তির বরাত দিয়ে র‌্যাব- ৮ জানিয়েছে, তারা ব্যবসায়ীদের কৌশলে নিজ এলাকায় নিয়ে আসে এবং স্যাম্পল হিসেবে চুম্বকের চাকতি দেখায়। চাকতির গায়ের খোদাই করে লেখা থাকে ঊঅঝঞ ওঘউওঅ ঈঙগচঅঘণ ্য়ঁড়ঃ;১৮১৮্য়ঁড়ঃ; এবং মাঝে লেখা থাকে উঅঘএঊজ। চুম্বটি যে আসল তা প্রমান করতে যে টেষ্ট কিট হিসেবে ব্যবহার করে শুকনো ধান যা একটি কাচের টিউবের মধ্যে সংরক্ষিত থাকে। ফরিদউদ্দিন জানিয়েছে, চাকতিগুলো তারা নিজেরাই তৈরী করে এবং যে ধানগুলো দিয়ে টেষ্ট করা সেগুলোর ভিতরে পূর্ব থেকেই সূক্ষভাবে লোহা জাতীয় পদার্থ ঢুকানো থাকে। ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ধণ্যাঢ্য ব্যবসায়ীরা এই চুম্বকের প্রতারণা চক্রের ফাদে পা দিয়ে সর্বস্ব খুইয়েছেন।
এ ঘটনায় বুধবার রাতে ফরিদ উদ্দিনের বিরুদ্ধে আমতলী থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(খ) ধারায় মামলা দায়ের করা হয়েছে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *