বিতর্কিত চেয়ারম্যান লিটন মোল্লা বরখাস্ত

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশাল সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের বিতর্কিত চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা কামাল হোসেন লিটন মোল্লাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রানালয় সম্প্রতি লিটন মোল্লাকে বরখাস্তের আদেশ দেন। সোমবার রাতে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান।


তিনি জানান, একটি চাঁদাবাজী মামলায় কারাভোগ করার ঘটনায় চেয়ারম্যান লিটন মোল্লাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাকে কেন স্থায়ী বরখাস্ত করা হবেনা তা জানতে কারন দর্শানোর নোটিশ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। লিটন মোল্লাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে কারন দর্শানোর জবাব দিতে হবে।


প্রসঙ্গত, কামাল হোসেন লিটন মোল্লা চেয়ারম্যান হওয়ার আগে থেকেই জমি দখল, চাঁদাবাজীসহ অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। একটি গণধর্ষন মামলারও আসামী ছিলেন তিনি। ২০১৬ সালে নৌকা প্রতীক নিয়ে নগরী সংলগ্ন কাশীপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ওই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদকও বটে।


২০১৯ সালের শুরুর দিকে লিটন মোল্লা অদৃশ্য শক্তির জোরে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালের নিয়ন্ত্রক বনে যান। মালিক-শ্রমিক সংগঠনে তার পদ-পদবী না থাকলেও টার্মিনালের সবকিছু চলতো তার নির্দেশে। টার্মিনালে ব্যাপক চাঁদাবাজীরও অভিযোগ ছিল তার বিরুদ্ধে। চাঁদা দিতে অস্বীকার করায় দুরপাল্লা রুটের গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার ম্যানেজার শহীদুল ইসলামকে মারধর করে টাকা ছিনতাইয়ের ঘটনায় লিটন মোল্লাসহ তার ১০ সহযোগীর বিরুদ্ধে মামলা হয়

লিটন মোল্লা আত্মগোপনে থাকার পর গত ২৯ সেপ্টেম্বর বরিশাল অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হলে তাকে কারাগারে পাঠানো হয়েছিল। পরে তিনি জামিনে মুক্ত হন। তবে এরপর থেকেই কেন্দ্রীয় বাস টার্মিনাল লিটন মোল্লার কবলমুক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *