ভোলায় হত্যার দায়ে ১৪ জনের যাবজ্জীবন

Spread the love


নাগরিক রিপোর্ট : ভোলার চরফ্যাশন উপজেলায় রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তদের মধ্যে ১৩ জনকে ৫০ হাজার টাকা করে ও একজনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

একই সঙ্গে এই মামলার অন্য চার আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রোববার (১৫ নভেম্বর) দুপুরে চরফ্যাশন আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নুরুল ইসলাম এ রায় দেন।  

সাজাপ্রাপ্ত ১৪ আসামি হলেন- আবুল বাশার (৫৪), নুর হোসেন (৪৫), আবু নোমান (৩৫), শাহাবুদ্দিন (৪৫), ফজলে করিম মুন্সি (৫১), কাঞ্চন পাটোয়ারী (৬০), বাসু মাঝি (৫০), সাদেক মাঝি (৫৫), সিরাজ হাওলাদার (৪৫), শামসুদ্দিন হাওলাদার (৫০), আবদুল জলিল (৫০), কাঞ্চন মিস্ত্রি (৪৫), আবদুল হক ৫০) ও আলাউদ্দিন (৪৫)। এদের সবার বাড়ি চরফ্যাশনের শশীভূষণ ও লালমোহন উপজেলার রমাগঞ্জ এলাকায়।  

অন্যদিকে খালাসপ্রাপ্তরা হলেন- ইউনুস, এসহাক, আবু বকর ও ইমান আলী।

মামলার সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৩ সালের ৩০ মে সন্ধ্যায় চরফ্যাশনের ওসমানগঞ্জ ইউনিয়নে আবদুর রশিদ মিয়াকে তার নিজ বাড়ির সামনে কুপিয়ে ঘাড় থেকে মাথা বিচ্ছিন্ন করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই মো. হানিফ বাদী হয়ে চরফ্যাশন থানায় ১৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় দীর্ঘ সাক্ষী ও শুনানি শেষে এ রায় ঘোষণা করেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম সরমান। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সালাউদ্দিন, মোজাম্মেল হক, রমিজ উদ্দিন ও সিদ্দিকুর রহমান।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *