বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্নাতক পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত

Spread the love

নাগরিক রিপোর্ট: করোনা পরিস্থিতিতে আটকে থাকা স্নাতক শিক্ষার্থীদের শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। একই সঙ্গে সকল শিক্ষাবর্ষের আটকে থাকা মৌখিক পরীক্ষা নেয়া হবে অনলাইনে। এছাড়া ৮ম সেমিস্টারে অধ্যয়নরত শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের লক্ষ্যে পরীক্ষার ফি নেয়া (ফরম ফিলাপ) শুরু হবে আগামী সপ্তাহে।

বৃহস্পতিবার একাডেমিক কাউন্সিলের ৩০তম সভায় এসব সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন সভায় সভাপতিত্ব করেন। সকল বিভাগের চেয়ারম্যান, অনুষদগুলোর ডিন, প্রক্টর, সংশ্লিষ্ট দপ্তরগুলোর কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।
সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার (স্নাতক ৮ম সেমিষ্টার) পরীক্ষা শুরু হওয়ার পর করোনা পরিস্থিতির কারনে পরীক্ষা স্থগিত করা হয়। ওই শিক্ষার্থীদের বিষয়টি গুরুত্ব দিয়ে স্নাতক শেষ পর্যায়ের স্থগিত হওয়া পরীক্ষাগুলো গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।


আগামী ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের সভায় এ নিয়ে চুড়ান্ত আলোচনা হবে। সেই সভায় দেয়া পরামর্শ অনুযায়ী পরীক্ষা গ্রহন করা হবে। সকল শিক্ষাবর্ষের স্থগিত থাকা মৌখিক পরীক্ষা নেয়া হবে অনলাইনে। এছাড়া যেসব বিভাগের শিক্ষার্থীদের স্নাতক ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের পাঠদান শেষ হয়েছে তাদের পরীক্ষা গ্রহণের জন্য ফি গ্রহন ও প্রবেশপত্র প্রদান শুরু করা হবে বলে জানান প্রক্টর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *