‘বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীনতা পেয়েছে’

Spread the love

নাগরিক রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের সাবেক ডিন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও ইউজিসি অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচিত করেছেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। তিনি স্বাধীনতাপ্রাপ্ত যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে পূন:গঠন করেছেন মাত্র সাড়ে তিন বছরে। তিনি দেশের শিক্ষা, চিকিৎসা, অর্থনীতি, সংস্কৃতি, প্রতিটি ক্ষেত্রে একটি সুস্পষ্ট দিক নির্দেশনা দিয়ে গেছেন। যার ধারাবাহিকতায় বাংলাদেশকে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান বিজয় দিবস বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

বুধবার সকাল ১০ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড. রেহানা পারভীন এবং অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেরনিয়াবাত।

আলোচনা সভা শেষে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে অনুষ্ঠিত রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রতিযোগীতা আয়োজক কমিটির আহবায়ক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ড. মো. খোরশেদ আলম।

এর আগে মহান বিজয় দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসের বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এর পরপরই ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়েল বিভিন্ন ছাত্রবাস ও সংঠনর নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *