ফিফার বর্ষসেরা ফুটবলার রবার্ট লেয়ানদোভস্কি

Spread the love

নাগরিক ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা লিওনেল মেসি নয়, সবাইকে চমকে দিয়ে ২০২০ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি অর্জনের মধ্য দিয়ে এবার নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় ব্যক্তিগত ‍পুরস্কার জিতে নিয়েছেন রবার্ট লেয়ানদোভস্কি।

২০১৯-২০ মৌসুমে দুর্দান্ত নৈপুণ্যের স্বীকৃতি হিসেবে প্রথমবারের মতো ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নির্বাচিত হলেন পোল্যান্ড দলের অধিনায়ক এবং বায়ার্ন মিউনিখের আক্রমণ ভাগের এ খেলোয়াড়।

গত বছরের ২০ জুলাই থেকে ৭ অক্টোবর পর্যন্ত নৈপুণ্য বিবেচনায় নিয়ে গত ২৫ নভেম্বর জাতীয় দলের অধিনায়ক ও কোচ এবং নির্বাচিত সাংবাদিক ও ভক্তদের সমন্বয়ে গঠিত আন্তর্জাতিক বিশেষজ্ঞ প্যানেলের ভোটে বাছাই করা ১১ জনের তালিকা প্রকাশ করে ফিফা। এরপর গত শুক্রবার সংক্ষিপ্ত তালিকা তিনজনে নামিয়ে আনা হয়। এ তিনজনের মধ্যে ছিলেন লেয়ানদোভস্কি, মেসি ও রোনালদো।

বিশেষজ্ঞ প্যানেলের ভোটে লেয়ানদোভস্কি পান ৫২ পয়েন্ট, ৩৮ পয়েন্ট পেয়ে তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিলেন রোনালদো এবং ৩৫ পয়েন্টে তৃতীয় হন মেসি।

সুইজারল্যান্ডের জুরিখে অবস্থিত ফিফা সদরদপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে এবারের বিজয়ীর নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হলেও ৩২ বছর বয়সী লেয়ানদোভস্কির হাতে পুরস্কারটি তুলে দিতে মিউনিখে যান ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

ক্যারিয়ারে প্রথমবারের মতো ফিফার বর্ষসেরাদের তালিকায় স্থান পাওয়া বায়ার্ন মিউনিখের এ ফরোয়ার্ড বলেন, ‘এটি অবিশ্বাস্য এক অনুভূতি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *