রাজবাড়িতে চার ইটভাটা মালিককে ৫ লাখ টাকা জরিমানা

Spread the love

নাগরিক ডেস্ক: সোমবার পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস পাল এর নেতৃত্বে এবং পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ এর উপস্থিতিতে রাজবাড়ী জেলার পাংশা ও কালুকালী উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়।
এসময় ৪টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে পাঁচ লক্ষ টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় ও একইসাথে ২ টি ড্রাম চিমনির ইটভাটা পেলুডার দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয় এবং কাঁচা ইট নষ্ট করা হয়।

মোবাইল কোর্টে আরো উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজবাড়ী জেলার সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম, পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মিতা রানী দাস ও পরিদর্শক মনিরুজ্জামান শেখ এবং র‌্যাব-৮, ফরিদপুরের একটি টীমসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

মোবাইল কোর্টে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন ২০১৯ লঙ্ঘনের দায়ে নিম্নলিখিত ৪টি ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়। মেসার্স আল আড়িয়াপ ব্রিকস্ (এ,এ,বি), স্বত্বাধিকারী: মোঃ নুরুদ্দিন, মেঘনা, পাংশা, রাজবাড়ী। জরিমানার পরিমান দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা।

টি এফ বি ব্রিকস্, স্বত্বাধিকারী: মোঃ মোস্তফা জামান, পাড়া বেলগাছি, হারুয়া, কালুখালী, রাজবাড়ী। জরিমানার পরিমান এক লক্ষ টাকা।

মেসার্স এস কে বি ব্রিকস্, স্বত্বাধিকারী: মোঃ কামাল মন্ডল, চর লক্ষীপুর, পাংশা, রাজবাড়ী। জরিমানার পরিমান এক লক্ষ টাকা। মেসার্স আইয়ুব আলী ব্রিকস্ (এ,এন,বি), স্বত্বাধিকারী: মোঃ রুহুল আমীন, মেঘনা, পাংশা, রাজবাড়ী। জরিমানার পরিমান পঞ্চাশ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *