‘আ’লীগ ধর্ম নিয়ে রাজনীতি করে না’

Spread the love

নাগরিক রিপোর্ট: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক শিল্প মন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, আমরা ধর্মপরায়ন কিন্তু ধর্মান্ধ নই। আওয়ামী লীগ ধর্ম নিয়ে রাজনীতি করে না। ধর্ম অবমাননা কারো করা উচিৎ নয়। রাজনীতি এবং ধর্ম আলাদা। একের সাথে অপরের মেলানোর সুযোগ নেই। শুক্রবার দুপুরে ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নে বজলুর রশিদ জামে মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে এ কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাধীনের পর বঙ্গবন্ধু গর্ব করে বলেছিলেন আমাদের দেশ সবচেয়ে সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ মুসলিম ধর্মাবলম্বীদের জন্য অনেক মসজিদ মাদরাসা প্রতিষ্ঠা করে গেছেন। তিনি ইসলামের পৃষ্ঠপোষকতা করলেও ধর্ম নিয়ে রাজনীতি করেননি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ধর্ম নিয়ে রাজনীতি করেন না। ইসলাম জঙ্গীবাদকে সমর্থন করে না। যারা ইসলামকে ব্যবহার করে রাজনীতি বা জঙ্গী কার্যক্রম চালায় তারা ইসলাম তথা মুসলমানের শত্রæ। পরে তিনি বজলুর রশিদ জামে মসজিদের উদ্বোধন ঘোষনা করেন।

তোফাজ্জেল হোসেন মানিক মিয়া স্কুল এন্ড কলেজের গভর্নিংবডির সভাপতি সাংবাদিক আকতার ফারুক শাহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মোল্লারহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মাস্টার, ইউপি চেয়ারম্যান কবির হোসেন, সাবেক চেয়ারম্যান এনামুল হক আলম, তোফাজ্জেল হোসেন মানিক মিয়া স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক বশিরুল ইসলাম প্রমূখ।

প্রসঙ্গত, সমাজসেবক ও শিক্ষানুরাগী বজলুর রশিদ হাওলাদার তার জীবনদশায় বহু শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের পাশাপাশি দরিদ্র মানুষের জন্য ক্লিনিক প্রতিষ্ঠা করেন। গত ৫ই জানুয়ারী ছিলো তার তৃতীয় মৃত্যুবার্ষিকী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *