অক্সিজেন সিলিন্ডার নিয়ে দৌড়ানো একজন বিপ্লব

Spread the love

সৈয়দ জুয়েল: করোনা মহামারির সেই শুরু থেকে বরিশাল শহরে যে দু একজন রাজনৈতিক কর্মী দেখা গিয়েছে- গরীব অসহায় মানুষের পাশে দাঁড়াতে, পারভেজ আকন(বিপ্লব) ছিলেন তার অন্যতম। করোনা রোগীর অক্সিজেনের দরকার হলে সিলিন্ডার নিয়ে ছোটাছুটি, আর শীতের রাতে গরীব অসহায়দের মাঝে কম্বল বিতরন করা টগবগে সেই তরুনটি হঠাৎ করেই চলে গেল পৃথিবীর মায়া ছেড়ে।

বরিশাল জেলা যুবদলের সভাপতির পরিচয়ের চেয়েও মানবতার এ জয়যাত্রায় সামিল হয়ে সাধারন মানুষের মনের মাঝে ভালবাসার জায়গা করে নিতে পেরেছিলেন এডভোকেট পারভেজ আকন বিপ্লব। ভোগের রাজনীতি থেকে বের হয়ে ত্যাগের রাজনীতি করা মানুষের সংখ্যা যখন দ্রুতই কমে যাচ্ছে,তার মাঝে এরকম বিপ্লবরা একটু আশার আলো দেখিয়ে চলে যাওয়া মেনে নিতে পারছেনা বরিশালের মানুষ।

মৃত্যুতে সর্ব স্তরের ভালবাসা প্রমান দিলো-দুঃসময়ে যে মানুষরা সাহায্যের হাত বাড়িয়ে দেয় অসহায়দের দিকে, তারাই প্রকৃত মানবাতার মানুষ। আর মানবতাপ্রেমি মানুষরাই অনন্তকাল বেঁচে থাকে সাধারনের ভালবাসার মাঝে। এখনো পারভেজ আকন বিপ্লবের বাড়ী, অফিসে পরে আছে করোনা রোগীদের সহায়তার জন্য-অক্সিজেন সিলিন্ডারগুলো। যার প্রতিটি সিলিন্ডারে মাখা রয়েছে মানুষকে বাঁচানোর আকুতি। যে মানুষটি জীবিত থাকাকালীন মানুষদের অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখার চেস্টা করেছেন, মৃত্যুর পরে সে ক্ষনজন্মা মানুষটি ভাল থাকুক ওপারে।

আর কোন শীতের গভীর রাতে কম্বল হাতে নিয়ে আর ছোটাছুটি করবেননা পারভেজ আকন,বা অক্সিজেন সিলিন্ডারও পৌছে দিবেননা গরীবের মাঝে,তারপরও সদর রোড, বগুরা, রোড, কাউনিয়া, গীর্জ্জা মহল্লায় কোন শীতের গভীর রাতে সাধারন মানুষ খুঁজে বেড়াবেন পারভেজ আকন বিপ্লব নামের মানবতার ফেরিওয়ালাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *