গৌরনদী-মেহেন্দীগঞ্জে নেই ভোটের আমেজ

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশালের গৌরনদী ও মেহেন্দিগঞ্জ পৌর নির্বাচন আগামী ৩০ জানুয়ারী। ইতোমধ্যে প্রতীক বরাদ্ধের পর প্রচারনাও শুরু হয়েছে দুই পৌর এলাকায়। কিন্তু এ নির্বাচনকে ঘিরে আমেজ কিংবা আগ্রহ নেই সাধারনের মাঝে। আ’লীগ ও বিএনপির মেয়র প্রার্থীরাও যেন ধীরে চলছে ভোটের মাঠে।

প্রচারনার ৩দিন পর গৌরনদী পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হারিছুর রহমান হারিছ বৃহস্পতিবার আনুষ্টানিক ভাবে নির্বাচনী প্রচারন শুরু করেছেন। বৃহস্পতিবার বেলা ১২টায় টরকী বন্দর নির্বাচনী অফিসে এ উপলক্ষে এক সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন। মেয়র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: হারিছুর রহমান। পরে টরকী বন্দর ব্যবসায়ীদের সাথে গণসংযোগ করেন তিনি।
খোজ নিয়ে জানা গেছে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী হারিছুর রহমান হারিছ গৌরনদীতে একাধিকবার মেয়র নির্বাচিত হয়েছেন। বর্তমানে গৌরনদীতে অনেকটা শক্ত ঘাটি আ’লীগের। যেকারনে প্রতিদ্বন্দীতা কতটা হবে তা নিয়ে সন্দীহান পৌর এলাকার সাধারন ভোটাররা।

কথা হয় টরকী বন্দরের চা বিক্রেতা রহমান মিয়ার সাথে। তিনি বলেন, ভোটের আগ্রহই নেই পৌরবাসীর মাঝে। এর কারন হিসেবে তিনি বলেন, এখান একাধিক বার নৌকার প্রার্থী মেয়র হয়েছেন। বর্তমান পরিস্থিতিতে বিএনপির কর্মীদের মাঠে নামাই চ্যালেঞ্জ হবে।

এদিকে গৌরনদীতে বিএনপির মেয়র প্রার্থী পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক মোহাম্মদ জহীর সাজ্জাদ (হান্নান শরীফ) বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। এখন পর্যন্ত তিনি প্রচারনায় নামেনওনি। এমনকি গনমাধ্যমের সাথে এখনই মতামত দিতে প্রস্তুত নন। মতবিনিময় সভায় তিনি বলেন সুষ্ঠভাবে নির্বাচন হলে জয়ী হবেন। প্রচারনা চালানোর জন্য প্রশাসনের কাছে সহযোগিতাও চেয়েছেন তিনি। জানা গেছে, এ আসনের সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপন আসার পর প্রচারনায় নামতে পারেন বিএনপি প্রার্থী হান্নান শরীফ।

এদিকে মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের কামাল উদ্দিন খান কর্মীদের নিয়ে প্রচারনা শুরু করেছেন। বিএনপির জিয়াউদ্দিন সুজন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর হোসেনও নির্বাচনী মাঠে বেড়িয়েছেন। কিন্তু ভোটের মাঠে আমেজ নেই।

কারন হিসেবে জানা গেছে, নৌকা প্রতিকের মেয়র প্রার্থী কামাল উদ্দিন খান মেহেন্দীগঞ্জের একাধিকবারের মেয়র। তার বিরুদ্ধে প্রতিদ্বন্দীতায় নামা বিএনপির মেয়র প্রার্থী জিয়াউদ্দিন সুজন চলছেন ধীর গতিতে। দলের একটি অংশও তার সাথে মাঠে নেই। এ প্রসঙ্গে মেয়র প্রার্থী জিয়াউদ্দিন সুজনের সাথে কথা বলতে চাইলে তিনি ব্যস্ততার দোহাই দিয়ে পরে ফোন দিবেন বলে জানিয়েছেন।

মেহেন্দীগঞ্জ পৌরসভার একাধিক ভোটার জানিয়েছেন, প্রতিদ্বন্দীতা না থাকায় ভোটের মাঠ গরম হচ্ছে না। তবে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে দৌরঝাপ বেশ চোখে পড়েছে। এখানকার একাধিক ওয়ার্ডে প্রতিদ্বন্দীতার আভাসও মিলেছে।

গৌরনদীর সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: মিজানুর রহমান তালুকদার ও মেহেন্দীগঞ্জের রিটার্নিং কর্মকর্তা আব্দুল হাই আল-হাদী জানিয়েছেন, নির্বাচনী পরিবেশ শান্ত রয়েছে। নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য তারা সব সেক্টরের সমন্বয়ে চেস্টা চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *