শোকসভায় টাউন হল বরাদ্ধ না দেয়ার অভিযোগ যুবদলের

Spread the love

নাগরিক রিপোর্ট: যুবদলের কেন্দ্রীয় সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এ সরকার ও সিটিকরপোরেশন শোকসভা করতেও অনুমতি দেয় না। ধিক্কার জানাই তাদের যারা টাউন হলে শোকসভা করার সুযোগও দেয়নি। তিনি বলেন, সরকার দানব হয়ে যাচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরকারের স্বরযন্ত্রে দেশে আসতে পারছেন না। বিপ্লবের শোককে শক্তিতে পরিনত করে ফেসিস্ট সরকারের পতন নিশ্চিত করে গনতন্ত্র পুনুরুদ্ধার করতে হবে। বরিশাল জেলা (দক্ষিন) যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লবের মৃত্যুতে শোকসভা ও দোয়া মোনাজাতে যুবদলের সম্পাদক টুকু প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

শনিবার দুপুরে নগরীর টাউন হল সংলগ্ন বিএনপি কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দক্ষিন জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি মামুন রেজা খান। সভায় দক্ষিন জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁনও একইভাবে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই টাউন হল বরিশাল সিটিকরপোরেশনের ব্যক্তিগত প্রতিষ্ঠান নয়। জনগনের প্রতিষ্ঠানে একটি শোক সভাও করতে দেয়া হয়নি। তিনি টাউন হল ব্যাবহার করতে না দেয়ায় নিন্দা জানান।

শোক সভায় বিশেষ অতিথি ছিলেন, যুবদলের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি মোরতাজুল করিম বাদরু, কেন্দ্রীয় সহ সভাপতি আব্দুল মোনায়েম মুন্না, জাকির হোসেন নান্নু, বিএনপির সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, সাবেক এমপি আবুল হোসেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামিম, জেলা যুবদলের সাধারন সাধারন সম্পাদক তছলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবুল, মরহুম পারভেজ আকন বিপ্লবের পুত্র নাসিদ আকন ও ফাহিম আকন প্রমূখ।

এব্যপারে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম বলেন, টাউন হল রক্ষনাবেক্ষনের জন্য আপাতত বরাদ্ধ বন্ধ রাখা হয়েছে। যেকারনে যুবদল অনুমতি চেয়ে আবেদন করলেও দেয়া যায়নি। এটি নিয়ে রাজনীতির কোন সুযোগ নেই।
পুলিশী বাধা:

এদিকে যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লবের মৃত্যুতে শোকসভায় সকাল থেকেই নগরীতে প্রবেশে নেতাকর্মীদের ঢল নামে। যুবদলের পক্ষ থেকে দাবী করা হয়েছে, তাদের গাড়িবহর বিমানবন্দর থেকে বরিশাল নগরীতে ঢুকতে পুলিশ পথে পথে বাধা প্রদান করেছে। বিভিন্ন স্থানে পুলিশী প্রতিবন্ধকতায় কর্মসুচী বাধাগ্রস্থ হয়েছে বলে নেতাকর্মীরা অভিযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *