বরিশাল বিভাগে সম্মাননা পেলেন ৫ শ্রেষ্ঠ জয়ীতা

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিভাগীয় পর্যায়ে ৫ শ্রেষ্ঠ জয়ীতাকে সম্মাননা জানানো হয়েছে। বৃহস্পতিবার বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে জয়িতাদের আনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেষ্ট, সনদ ও সম্মানি প্রদান করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা ওয়েবিনারে এ অনুষ্ঠানে অংশগ্রহন করে বলেন, দেশের অগ্রগতির নারীরাও এগিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর উন্নয়ন, ক্ষমতায়ন করে দিয়ে একটি মাইল ফলক সৃষ্টি করেছেন। আমাদের নারীরা তাদের মেধা, যোগ্যতার ভিত্তিতে দেশের উন্নয়নে ভূমিকা পালন করবেন। আজকের বিজয়ী জয়িতরা প্রধানমন্ত্রীর ২০৪১ সালের উন্নত বাংলাদেশের গড়ার কাজ করে যাবেন বলে আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার ওয়েবিনারে অংশগ্রহন করে বক্তৃতা করেন। সভাপতিত্ব করেন বরিশলের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার।
শ্রেষ্ঠ জয়িতারা হলেন- অর্থনৈতিক ক্ষেত্রে বরিশাল নগরীর হাসিনা বেগম নীলা, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে বরিশালের উজিরপুর উপজেলার হিরনময়ী দাশ রুনু, সফল জননী পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়ার মোসাম্মাৎ হেলেন্নেছা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে সফলতা অর্জনকারী ঝালকাঠী সদর উপজেলার চাঁদকাঠীর মোসাম্মত নাজমুন্নাহার ও সমাজ উন্নয়নে অবদান রাখায় পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার নাজমুন্নাহার।

শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, ঝালকাঠী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আরিফুল ইসলাম, বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার সুকুমার রায়, বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপিক শাহ্ সাজেদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *