মেঘনার তীরে চোরাই পশুর হাট, ৭৪ গরু-মহিষ উদ্ধার

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের মেঘনা ঘেরা মাটিয়ালা চরে গরু মহিষের যেন ঢল নামতো। এতো পশু কোথা থেকে কিভাবে এলো তা নিয়ে রহস্যের শেষ ছিল না। স্থানীয়ভাবে ধীরে ধীরে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে ওই গরু-মহিষ হিজলা, মেহেন্দীগঞ্জ, মুলাদীসহ আসপাশের জেলা চাঁদপুর, নোয়াখালী, শরীতপুর, লক্ষিপুর, ভোলা থেকে চুরি করে নিয়ে আসা হতো।

মাটিয়ালা চরেই চোরাই পশু বেচা কেনার হাটও বসতো। এমন খবরের ভিত্তিতে বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: শাহজাহান হোসেন এর নেতৃত্বে একটি টিম বৃহস্পতিবার রাত অব্দি ওই চরে সারশি অভিযান পরিচালনা করে। বিশেষ এ অভিযান চালিয়ে ৭৪টি গরু ও মহিষ উদ্ধার করেছে পুলিশ। এর সাথে সংশ্লিষ্ট চোরের সর্দার মো: শাহজাহান রাঢ়ী (৫৫) কে আটক করা হয়েছে।


শুক্রবার জেলা পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- অভিযানে মোট ৩৪টি গরু এবং ৪০ টি মহিষ উদ্ধার করা হয়েছে। এসময় চোরের সর্দার শাজাহান ও একটি ট্রলার আটক করা হয়েছে। শাজাহানের বাড়ি মাটিয়ালা গ্রামে।


হিজলা থানার ওসি অসিম কুমার সিকদার বলেন, চোরাই গরু-মহিষগুলো বরিশাল জেলার বিভিন্ন থানা এলাকাসহ পাশ^বর্তী জেলা ভোলা, শরিয়তপুর, চাঁদপুর, লক্ষীপুর ও নোয়াখালী এলাকা হতে চুরি করে হিজলা থানাধীন ধুলখোলা ইউনিয়নের মাঠিয়ালা এলাকায় এনে রেখেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *