গৃহবধুর চোখ উৎপাটন চেষ্টা পাষান্ড স্বামীর

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের গৌরনদী উপজেলার সীমান্ত এলাকা মাদারীপুরের কালকিনিতে এক লাখ টাকা যৌতুকের দাবিতে সাদিয়া বেগম(২১) নামে এক গৃহবধুর চোখ উৎপাটনের চেষ্টাসহ শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। গুরুতর আহত অবস্থায় ওই গৃহবধুকে উদ্ধার করে রবিবার রাতে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তিকরা হয়েছে। এ ঘটনায় নির্যাতিতার মা পরভীন বেগম বাদি হয়ে পাষান্ড স্বামী ও শ্বশুরসহ ৮ জনকে আসামি করে কালকিনি থানায় মামলা দায়ের করেছেন।

মামলার বাদী পারভীন বেগম সাংবাদিকদের বলেন, গত এক বছর পূর্বে কালকিনি উপজেলার পশ্চিম বনগ্রাম এলাকার বারেক চৌকিদারের মেয়ে সাদিয়া বেগমের সঙ্গে একই উপজেলার গুঙ্গিয়াকুল গ্রামের কাশেম মোল্লার প্রবাসী ছেলে নাসির মোল্লার সামাজিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই মেয়ে জামাতা নাসির মোল্লা বিভিন্ন সময়ে কন্যা সাদিয়া বেগমের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল। কিন্তু তারা অতি দরিদ্র হওয়ায় দাবিকৃত যৌতুকের টাকা দিতে ব্যর্থ হন।

এতে ক্ষিপ্ত হয়ে সাদিয়ার পাষান্ড স্বামী নাসির মোল্লা ও শ্বশুর বাড়ির লোকজনে গত রবিবার বিকেলে সাদিয়ার দুই চোখ উৎপাটনের চেষ্টাসহ শারীরিক নির্যাতন করে। খবর পেয়ে উপজেলার ডাসার থানা পুলিশের সহযোগীতায় গুরুতর আহত অবস্থায় মেয়ে সাদিয়াকে উদ্ধার করে বরিশাল সেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

এব্যাপারে কালকিনি উপজেলার ডাসার থানার এসআই মো: রিপন মোল্লা বলেন, খবর সঙ্গীয় ফোর্স নিয়ে ওই গৃহবধুকে আহত অবস্থায় উদ্ধার করেছেন। এ ঘটনায় নির্যাতিতা ওই গৃহবধুর মা পারভীন বেগম বাদী হয়ে সোমবার স্বামী নাসির মোল্লাসহ ৮জনকে আসামি করে ডাসার থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে স্বামী ও শশুর বাড়ির লোকজন পলাতক রয়েছে বলে জানান এসআই রিপন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *