নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাপ, আওয়ামী লীগ নেতার বিষপান

Spread the love

নাগরিক রিপোর্ট:
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য পদ থেকে সরে দাঁড়াতে হুমকি ও চাপের কারনে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান হওলাদার (৫৪) বিষপান করে আত্মহত্যার চেস্টা করেছেন। বুধবার ধুরিয়াল গ্রামের নিজ বাড়িতে তিনি কীটনাশক পান করে আত্মহত্যার চেস্টা করেন। পরে স্বজনরা তাকে উদ্ধার করে হসপাতালে ভর্তি করেনে। বর্তমান ইউপি সদস্য এবং হাফিজুরের ভগ্নিপতি খোকন হাওলাদারের চাপে এমন পরিস্থিতির সৃস্টি হয়েছে বলে জানা গেছে।


হাফিজুরের পুত্র রিফাত হাওলাদার জানান, গত ৪ মার্চ বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। এর আগেই তার বাবা হাফিজুর রহমান ৮ নম্বর ওয়ার্ডের মেম্বর প্রার্থী হিসেবে ঘোষনা দেন। হাফিজুর এবার নির্বাচনে প্রর্থীতা করবেন শুনে এলাকার অনেক মানুষ বাড়িতে এসে তাকে শুভেচ্ছা জানান। এতে তার ভগ্নিপতি ও বর্তমান ৮ নম্বর ওয়ার্ডের মেম্বর খোকন হাওলাদার ক্ষিপ্ত হন। এরপর থেকেই নানাভাবে হুমকি দিয়ে আসছিলেন খোকন।


হাফিজুরের স্ত্রী ফাতেমা বেগম বলেন, বিষয়টি সমাধানে সোমবার রাতে খোকন হাওলাদার সহ স্থানীয় কয়েকজনের সঙ্গে তার স্বামী হাফিজুর রহমানের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে খোকন হাওলাদার তার স্বামী হাফিজুর রহমানকে মনোয়ন জমা না দিতে হুমকি দেন। বাড়িতে এসেও হুমকী দেন।


ফাতেমা বলেন, বর্তমান ইউপি মেম্বর খোকন হওলাদার ও তার লোকজনের হুমকির ঘটনায় তার স্বামী হাফিজুর রহমান মানসিকভাবে ভেঙ্গে পড়েন। এরপর বুধবার সকালে পরিবারের সদস্যদের অগোচরে বাড়িতে থাকা কীটনাশক পান করে আত্মহত্যার চেস্টা করেন। পরে তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


বার্থী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহজাহান প্যাদা জানান, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বিষপান করে আত্মহত্যার চেস্টা করেছেন বলে শুনেছেন। মেম্বর পদে প্রার্থীতা নিয়ে হাফিজুর রহমান ও খোকন হাওলাদারের মধ্যে দ্ব›দ্ব চলছে।


বার্থী ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য খোকন হাওলাদার বলেন, তার আত্মীয় ও প্রতিদ্ব›দ্বী হাফিজুর রহমানকে কোন চাপ কিংবা হুমকি ধামকি দেয়া হয়নি। রাতের সালিশ বৈঠকে সে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে ডাক্তারের কাছ থেকে ব্যবস্থাপত্র এনে রাতেই বাড়িতে পৌছে দেন। বুধবার সকালে শুনেছেন প্রতিদ্ব›দ্বী হাফিজুর বিষপান করেছেন।


এব্যপারে গৌরনদী থানার ওসি (তদন্ত) মো. তৌহিদুজ্জামান জানান, এ ধরনের কোন ঘটনা তার জানা নেই। কেউ কোন অভিযোগও করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *